ফুড ডেলিভারি সংস্থা ভেবে ভুয়া ওয়েবসাইটের ফাঁদে পা, লাখ টাকা খোয়ালেন চিকিৎসক

|

করোনার আবহে ভুয়া ওয়েবসাইটের ফাঁদে পা দিয়ে টাকা খোয়ালেন মহিলা চিকিৎসক। তার থেকে ৯৫ হাজার টাকা হাতিয়ে নিল জালিয়াতরা। নেতাজিনগর থানায় অভিযোগ দায়ের করেছেন মহিলা চিকিৎসক। খবর সংবাদ প্রতিদিনের।

পুলিশ জানায়, নেতাজিনগরের বাসিন্দা ওই মহিলা চিকিৎসক সম্প্রতি একটি নামী খাবার সরবরাহকারী সংস্থার ভুয়া ওয়েবসাইটে যোগাযোগ করেছিলেন। তার মাধ্যমে কিছু খাবার অর্ডার দিয়েছিলেন। কিন্তু শেষ মুহূর্তে অর্ডার বাতিল করে দেন। যদিও সংস্থাটি তার টাকা কেটে নেয়। টাকা ফেরত পাওয়ার জন্য তিনি সংস্থার কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে যান। সার্চ ইঞ্জিন খুলে সংস্থাটির ওয়েবসাইট বের করেন। বুঝতেও পারেননি ওই ভুয়া ওয়েবসাইট খুলেই ফাঁদ পেতেছে জালিয়াতরা।

কাস্টমার কেয়ারের নম্বরে ফোন করতেই এক ব্যক্তি নিজেকে ওই খাবার সরবরাহকারী সংস্থার কর্মী বলে পরিচয় দেয়। সে বলে, তিনি এখনই টাকা ফেরত পেয়ে যাবেন। তার জন্য শুধু তাদের পাঠানো কিউআর কোডটি স্ক্যান করতে হবে। এভাবে তিনটি নম্বর থেকে তার সঙ্গে ফোনে যোগাযোগ করা হয়। অনলাইন ওয়ালেটের মাধ্যমে তাকে টাকা ফেরত দেয়া হবে বলে জানানো হয়। তিনি কিউআর কোড স্ক্যান করা মাত্র তার মোবাইলের যাবতীয় তথ্য জেনে নেয় জালিয়াতরা। মহিলার দু’টি বেসরকারি ও একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের অ্যাকাউন্ট থেকে মোট ৯৪ হাজার ৭৮৮ টাকা হাতিয়ে নেয় তারা।

মহিলা চিকিৎসক ব্যাংকের সঙ্গে যোগাযোগ করলে একটি বেসরকারি ব্যাংকের পক্ষ থেকে তাকে জানানো হয়, এভাবে বিভিন্ন সংস্থার ভুয়া ওয়েবসাইট তৈরি করেছে জালিয়াতরা। এমনকী, বেসরকারি ব্যাংকের কাস্টমার কেয়ারের জাল ওয়েবসাইট তৈরি হয়েছে।

পরে, ওই মহিলা চিকিৎসকের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে জালিয়াতদের সন্ধান চালানো হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান ঘটনার নেপথ্যে ঝাড়খণ্ডের ‘জামতাড়া গ্যাং’ এর হাত থাকতে পারে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply