দিনে কুড়িটি রুটি খাওয়া সত্ত্বেও ১৮ মাস শৌচাগারে যান না এই কিশোর

|

একদিন বা দু’‌দিন নয়। একটানা ১৮ মাস শৌচাগারে যায় না ১৬ বছর বয়সী এক কিশোর। সে না খেয়ে থাকে না বরং দিনে ১৮ থেকে ২০টি রুটি খেয়ে ফেলে। তা সত্ত্বেও শৌচাগারে যায় না। ঘটনাটি ভারতের মধ্যপ্রদেশের। খবর সংবাদ প্রতিদিনের।

খবরে বলা হয়, ১৬ বছর বয়সী কিশোরটির নাম আশিস চান্ডিল। সে প্রতিদিন নিয়মিত ১৮ থেকে ২০টি করে রুটি খায়। মধ্যপ্রদেশের মোরেনা জেলার পুরা কা সাবজিতের বাসিন্দা মনোজ চান্ডিলের ছেলে আশিস। দীর্ঘ ১৮ মাস ধরে এই অদ্ভুত রোগে ভুগছেন আশিস। সারাদিন প্রচুর খাওয়াদাওয়া করলেও কখনই শৌচাগারে যেতে হয়নি তাকে। এই কারণে কখনো শরীর খারাপও হয়নি তার।

ছেলে দিনে অন্তত ১৮ থেকে ২০টি রুটি খাচ্ছে। তা সত্ত্বেও শৌচাগারে যায় না। বিষয়টি দেখেই দুশ্চিন্তায় পড়েন আশিসের বাবা মনোজ এবং পরিবারের বাকি সদস্যরা। এরপর একাধিক চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয় আশিসকে। একাধিক পরীক্ষাও করা হয়। কিন্তু কোনো কিছুতেই আসল রোগ কী,‌ তা বুঝতে পারেননি চিকিৎসকরা।

এদিকে, ভবিষ্যতে ছেলের যাতে বড় কোনো অসুখ না হয়, সেই নিয়ে দুশ্চিন্তায় রয়েছে গোটা পরিবার। এমতাবস্থায় চিকিৎসকেরা তাদের নানান পরীক্ষার কথা জানাচ্ছেন। তারা বলছেন, সব দিক পরীক্ষা না করে এই সমস্যার আসল রহস্য উদঘাটন সম্ভব নয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply