বিজেপি নেতার খামারে চরম অবহেলায় ১২ গরুর মৃত্যু

|

ভারতের মধ্যপ্রদেশে এক বিজেপি নেতার ডেইরি খামারে সঠিক যত্ন না নেয়ায় এবং প্রচণ্ড অবহেলার কারণে এক ডজনের বেশি গরুর মৃত্যু ঘটেছে জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম।

ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে বলা হয়, রাজ্যের ডেওয়াস জেলার রাবাদিয়া এলাকায় এ ঘটনা ঘটেছে। স্থানীয় বিজেপি নেতা বরুন আগারওয়ালের খামারে সম্প্রতি গরু মৃত্যুর ঘটনা ঘটে।

এরপর বিষয়টি পৌর কর্তৃপক্ষের দৃষ্টিতে এলে তারা খোঁজ নিয়ে দেখেন অনেকগুলো গরু খামারের কাছের একটি ময়লা কাদাযুক্ত খালে গেড়ে আছে। কয়েকদিন ধরে এভাবে পড়ে থেকে গরুগুলো দুর্বল হয়ে গেছে।

পৌর কর্তৃপক্ষ জানিয়েছে, সম্প্রতি তারা বরুন দেবকে পুরষ্কার দিয়েছিল, কারণ তিনি বেওয়ারিশ গোরক্ষায় বেশ সক্রিয় ছিলেন। তার নিজের বাড়িতে খামার করে সেসব গরু রাখতেন। অনেকেই তাদের পরিত্যক্ত গরু তার খামারে রেখে যেত।

সম্প্রতি আম্বরণ নামে এক ব্যক্তি তার দুটি গরু বরুনের খামারে রেখে যান। ক’দিন পরে আবার সেগুলো আনতে গিয়ে দেখেন আধামরা হয়ে আছে। আরও অনেকগুলো গরুর অবস্থাও একই। তখন আম্বরণ পৌর কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানান।

এরপর বরুনের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। রাজ্য কর্তৃপক্ষ বিচার স্থানীয় ম্যাজিস্ট্রেটকে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে। পৌর কর্তৃপক্ষের গরু পরিদর্শন বিভাগের একজন বলেন, ইন্সুরেন্সের টাকা পাওয়ার লোভেই গরুগুলোকে এমন বাজে পরিবেশে রেখেছিলেন বরুন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply