নামীদামী কোম্পানির নকল মোড়ক ব্যবহার করায় ৪২ লাখ টাকা জরিমানা

|

সাভারের হেমায়েতপুরে বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে পণ্যের মোড়কে বিএসটিআইয়ের নাম ব্যবহারসহ নামীদামী কোম্পানির মোড়ক নকল করে ডিটারজেন্ট ও কসমেটিক সামগ্রী প্রস্তুত ও বাজারজাত করণসহ নানা অনিয়মের দায়ে উদয় টয়লেট্রিজ এন্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কারখানাকে ৪২ লাখ টাকা আর্থিক জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় কারখানাটি থেকে বিপুল পরিমাণ নিম্নমানের ডিটারজেন্ট জব্দ করা হয়। পাশাপাশি কারখানাটি সিলগালা করে দেয়া হয়।

রবিবার দুপুরে র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিনের নেতৃত্বে বিএসটিআইয়ের সহযোগিতায় এই অভিযান পরিচালিত হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, প্রতিষ্ঠানটি দীর্ঘ দিন ধরে বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে তাদের পণ্যের গায়ে বিএসটিআইয়ের নাম ব্যবহার করে আসছিল। পাশাপাশি তারা বাজারের নামীদামী বিভিন্ন কোম্পানির মোড়ক নকল করে সেসব মোড়কে তাদের উৎপাদিত নিম্নমানের ডিটারজেন্ট ও কসমেটিসক বাজারজাত করে আসছিল। এসব অভিযোগের ভিত্তিতে কারখানাটি অভিযান পরিচালনা করা হলে অনিয়মের সত্যতা পাওয়া যায়। পরে প্রতিষ্ঠানটি সিলগালা করাসহ নগদ ৪২ লাখ টাকা আর্থিক জরিমানা করা হয়। এবং প্রতিষ্ঠানটির মালিককে পাওয়া না যাওয়ায় ম্যানেজারকে ১ বছরের জেল দেয়া হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply