জনগণের টাকা লোপাটকারীদের ছাড় দেয়া হবে না: দুদক চেয়ারম্যান

|

জনগণের টাকা লোপাটকারীদের কোনভাবে ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ার করেছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ। নতুন বছরে বিভিন্ন খাত ধরে ধরে দুর্নীতিবাজদের বিরুদ্ধে কার্যক্রম আরো গতিশীল হবে বলেও জানিয়েছেন তিনি।

আজ শনিবার সকালে সেগুনবাগিচায় দুদক প্রাঙ্গণে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসের অনুষ্ঠান উদ্বোধন করে এসব কথা বলেন দুদক চেয়ারম্যান।

দিবস উপলক্ষে সকালে শোভাযাত্রা বের করা হয়। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইকবাল মাহমুদ বলেন, কোন প্রতিষ্ঠান বা ব্যক্তির পক্ষে একা দুর্নীতি প্রতিরোধ সম্ভব নয়। বিশ্বের সবচেয়ে বড় সংকট প্রতিরোধে সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

বিদেশে থাকা দুর্নীতিবাজদের বিরুদ্ধে মামলা ও গ্রেফতারি পরোয়ানা জারি হলে দুদক সে বিষয়ে ব্যবস্থা নেবে বলেও জানান চেয়ারম্যান।

এদিকে সারাদেশে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হচ্ছে দিবসটি। সকালে জেলা প্রশাসনের উদ্যোগে ঝিনাইদহে বের করা হয় শোভাযাত্রা। শহরের প্রধান সড়ক ঘুরে পায়রা চত্বরে গিয়ে শেষ হয় শোভাযাত্রাটি। পরে মানববন্ধনে বক্তারা দুর্নীতি প্রতিরোধে আইনের কঠোর প্রয়োগের ওপর জোর দেন।

দুর্নীতি বিরোধী দিবসে লক্ষ্মীপুরে আলোচনা সভার আয়োজন করে জেলা প্রশাসন। এতে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিরা অংশ নেন। এছাড়া জামালপুর, বান্দরবানসহ দেশের অন্যান্য জেলাতেও বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে।









Leave a reply