স্বর্ণ পাচার মামলায় ১৪ বছরের সশ্রম কারাদণ্ড

|

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় এক চোরকারবারীকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ সোমবার বিকেলে আসামির অনুপস্থিতিতে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রবিউল ইসলাম এ রায় ঘোষণা করেন। যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামি হলো- ঢাকার ধামরায়ের যুবাচর গ্রামের মৃত আমির উদ্দীনের ছেলে শাহিন মিয়া (৩৫)।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৭ এপ্রিল সকালে চুয়াডাঙ্গা থেকে ছেড়ে যাওয়া খুলনাগামী মডার্ন বাসে স্বর্ণের পাচার করছে এমন সংবাদ পেয়ে সেখানে অবস্থা নেয় চুয়াডাঙ্গাস্থ ৬ বিজিবি’র সদস্যরা। এসময় বাসটি থামিয়ে শাহিন মিয়াকে আটক করা হয়। পরে তার দেহ তল্লাশি করে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা অবস্থায় ৭টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৭০ ভরি। আটককৃত স্বর্ণের আনুমানিক মুল্য ৩ লক্ষ ৫০ হাজার টাকা।

পরের দিন ২৮ জুন চুয়াডাঙ্গাস্থ ৬ বিজিবি’র হাবিলদার আবুল বাশার বাদী হয়ে শাহীন আলীকে আসামি করে দামুড়হুদা মডেল থানায় একটি মামলা দায়ের করেন। দামুড়হুদা মডেল থানার তৎকালীন পুলিশ পরিদর্শক (তদন্ত) জিএম ইমদাদুল হক মামলার তদন্ত শেষে ২০১৮ সালের ৩০ জুন একজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে সোমবার বিকালে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রবিউল ইসলাম আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। পালাতক আসামি গ্রেফতারের পর থেকে সাজা কার্যকর হবে। আটক স্বর্ণ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার আদেশ দেন আদালত। উচ্চ আদালত থেকে আসামি শাহীন আলী জামিন নেওয়ার পর থেকে পালাতক রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply