মুশফিককে সরিয়ে টেস্ট অধিনায়ক করা হলো সাকিবকে

|

নানা আলোচনা-সমালোচনার মধ্যে বাংলাদেশ টেস্টে ক্রিকেট দলের অধিনায়কত্ব হারিয়েছেন মুশফিকুর রহিম। তার বদলে নতুন অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে অলরাউন্ডার সাকিব আল হাসানকে। এছাড়া, তামিম ইকবালের বদলে সহকারী অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে মাহমুদুল্লাহ রিয়াদকে।

বেশ কিছুদিন ধরেই দলের সিনিয়র খেলোয়াড়দের মধ্যে দূরত্ব নিয়ে আলোচনা শোনা যাচ্ছিল ক্রীড়াঙ্গনে। বিশেষ করে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের স্কোয়াড থেকে সাকিব নিজেকে প্রত্যাহার করে নিলে এই নিয়ে আলোচনা তুঙ্গে ওঠে। সবশেষ, সদ্য বিদায়ী কোচ চান্দিকা হাথুরুসিংহে চলে যাওয়ার কারণ হিসেবে দলের সিনিয়র খেলোয়াড়দের অন্তর্দ্বন্দ্বকে দায়ী করেন বলে গণমাধ্যমকে জানান বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

আজ রোববার বিসিবির বোর্ড সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। নতুন মেয়াদে দায়িত্ব নেয়ার পর আজ দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হয় বিসিবি পরিচালনা পর্ষদের সভা।

দলের নেতৃত্ব পরিবর্তনের পাশাপাশি কোচ নিয়োগ নিয়েও আলোচনা হয়েছে আজকের বোর্ড সভায়। এছাড়া নতুন স্ট্যান্ডিং কমিটিও গঠন করা হয়েছে আজকের সভায়।

যমুনা অনলাইন: কিউএস/টিএফ









Leave a reply