ভারতে বোরখা পরা নারী চিকিৎসকের ওপর হামলা

|

মার্কিন নারীর হাতে অপদস্থ এক তরুণী মুসলিম নারী চিকিৎসক। অভিযোগ, ভারতের পুনের এক নারী চিকিৎসক বোরখা পরার জন্য তাঁকে অশ্লিল ভাষায় গালি গালাজ করেন এক মার্কিন নারী। তবে শুধু গালিগালাজই নয়, অভিযোগকারী ২৭ বছর বয়সী ওই নারী চিকিৎসককে মারধরও করা হয় বলে অভিযোগ।

পুলিশ সূত্রে খবর, ঘটনার দিন পুনে ক্যান্টনমেন্ট এলাকার ক্লোভার সেন্টার মার্কেটে কেনাকাটা করছিলেন ওই মহিলা চিকিৎসক-সহ আরও একজন মহিলা। মহিলা চিকিৎসকের দাবি, তাঁকে বোরখা পরে থাকতে দেখে তিনি মুসলিম কি না তা জিজ্ঞাসা করেন ওই মার্কিন মহিলা। এরপর তাঁর ধর্ম জেনেই তাঁকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ শুরু করে ওই মার্কিন মহিলা।

এখানেই শেষ নয়, এরপর পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন ওই চিকিৎসক। সেই মোতাবেক পুলিশ তাঁকে আটক করতে গেলে ওই মার্কিন মহিলা পুলিশ কর্মীদেরও গালিগালাজ করে বলে অভিযোগ। ঘটনার পর গোটা বিষয়টি জানানো হয় মার্কিন দূতাবাসে। মার্কিন দূতাবাস থেকে কর্মীরা তাঁর সঙ্গে ফোন যোগাযোগ করলে তিনি তাঁদেরও হেনস্থা করেন বলে অভিযোগ।

পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত মার্কিন মহিলা মানসিকভাবে অসুস্থ এবং সেই নিয়ে হাসপাতালে তাঁর চিকিৎসাও চলছে বলে খবর। পুলিশ আরও জানতে পেরেছে যে, তিনি পুনের কোন্ধওয়া এলাকায় একজন মুসলিম ব্যক্তির সঙ্গেই বসবাস করেন। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ৩২৩ এবং ৫০৪ ধারায় মামলা রুজু করা হয়েছে।

সূত্র: এশিয়া নিউজ নেট, ইন্ডিয়া টুডে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply