কাশ্মির ইস্যুতে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে ফোন পাক পররাষ্ট্রমন্ত্রীর

|

ভারতনিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মির পরিস্থিতি নিয়ে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে ফোনে কথা বলেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মাখদুম শাহ মেহমুদ কুরেশি।

গতকাল মঙ্গলবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারাও পাক মন্ত্রীর ফোনালাপের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিরোধপূর্ণ জম্মু ও কাশ্মীরের অবস্থান পরিবর্তন করে ভারত অবৈধভাবে এবং একতরফা যে পদক্ষেপ নিয়েছে, তা বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর কাছে তুলে ধরেন শাহ মেহমুদ কুরেশি।

কাশ্মিরে মানবাধিকার ও মানবিক পরিস্থিতির অবনতির কথা উল্লেখ করে মাখদুম শাহ উল্লেখ করেন, সেখানকার পরিস্থিতি এ অঞ্চলের শান্তি ও স্থিতিশীলতার জন্য বড় হুমকি সৃষ্টি করেছে।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী সংলাপ ও আলোচনার মধ্য দিয়ে বিরোধ নিরসনের গুরুত্বের ওপর জোর দিয়েছেন বলে পাকিস্তানের বিজ্ঞপ্তিতে দাবি করা হয়।

এদিকে পৃথক একটি বিবৃতিতে জানানো হয়েছে, পাক পররাষ্ট্রমন্ত্রী গতকালই ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফের সাথেও ফোনে কথা বলেছেন। জারিফ বর্তমানে বাংলাদেশ সফরে রয়েছেন।









Leave a reply