র‍্যাবকে ১০ লাখ টাকা ঘুষ দেয়ার চেষ্টা, আটক এক ব্যবসায়ী

|

স্টাফ রিপোর্টার,নারায়ণগঞ্জ :

নারায়ণগঞ্জের সোনারগাঁয় উপজেলার মেঘনা নদী থেকে ২১ লাখ টাকা মূল্যের ৪১ হাজার ৮শ’ লিটার চোরাই পামওয়েল উদ্ধার করেছে র‌্যাব-১১ সদস্যরা।

বৃহস্পতিবার গভীর রাতে সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের মেঘনা নদীর ছয়হিস্যা ঘাটে অভিযান চালিয়ে চোরাই পামওয়েলগুলো উদ্ধার করা হয়। একইসাথে চোরাই তেলের মুল হোতা রফিকুল ইসলাম র‍্যাবকে ঘুষ দেয়ার অভিযোগে ১০ লাখ টাকা আটক করেছে র‌্যাব।

শুক্রবার বিকেলে নগরীর বন্দর খেয়া ঘাটে সংবাদ সম্মেলনে র‌্যাব-১১’র অধিনায়ক (সিও) লে. কর্নেল কাজী শমসের উদ্দিন এ তথ্য জানান। এ সময় র‌্যাব-১১’র উপ-পরিচালক (মিডিয়া অফিসার) মেজর তালুকদার নাজমুছ সাকিব ও সহকারী পুলিশ সুপার (এএসপি) মোস্তাফিজুর রহমান।

সংবাদ সম্মেলনে র‌্যাব-১১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল কাজী শমসের উদ্দিন জানান, নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার ছয়হিস্যা গ্রামের স্থায়ী বাসিন্দা ও তার পিতার নাম মৃত আবুল কাসেম সরকার। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে যে, ছয়হিস্যা ঘাটে বেশ কয়েকটি চোরাই পাম ওয়েলের সিন্ডিকেট গড়ে উঠেছে। এই ছয়হিস্যা ঘাট এলাকায় চলমান জাহাজ হতে সুকৌশলে দীর্ঘদিন ধরে পামওয়েলসহ অন্যান্য তেল চুরি করে আসছে। উদ্ধার করা পামওয়েলগুলো ঢাকাসহ বিভিন্ন জেলার তেল ব্যবসায়ীদের কাছে সরবরাহ করা হতো। এসব পামওয়েলগুলো ভাল তেলের সঙ্গে মিশিয়ে ভেজাল তেল তৈরি করে বাজারে বিক্রি করা হতো।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে রফিকুল ইসলাম স্বীকার করেছে যে সে চোরাই পামওয়েল তেল ব্যবসার মূল হোতা।

এ সময় আটক চোরাই তেলের বিষয়টি আইনের আওতায় না আনার জন্য র‌্যাবকে ১০ লাখ টাকা ঘুষ দেয়ার চেষ্টা চালায়। র‌্যাব ঘুষের জন্য দেয়া ১০ লাখ টাকা জব্দ করে।

গ্রেফতারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে সোনারগাঁও থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন র‌্যাবের অধিনায়ক কাজী শমসের উদ্দিন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply