ডেঙ্গুতে প্রাণ গেলো স্কুল ছাত্রীর

|

স্টাফ রিপোর্টার,মানিকগঞ্জ:

মানিকগঞ্জের শিবালয়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রুবায়া আক্তার নামে এক স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। রুবায়া উপজেলার কয়রা গ্রামের আব্দুর রশিদের মেয়ে এবং স্থানীয় রুপসা ওয়াহেদ আলী উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণীর ছাত্রী।

মানিকগঞ্জ জেলা সদর হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য শুক্রবার দুপুরে ঢাকায় পাঠানো হয় তাকে। রাত ৭টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে তার মৃত্যু হয়।শনিবার সকাল ১০ টার দিকে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হয়।

রুবায়ার মামা ইউনূছ আলী জানান, বৃহস্পতিবার শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরীক্ষা-নিরিক্ষার পর রুবায়ার ডেঙ্গু সনাক্ত হয়। শুক্রবার দুপুর আড়াইটার দিকে জেলা সদর হাসপাতালে নেয়া হলে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হয় তাকে। অবস্থা সংকটাপন্ন হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বিকাল তিনটার দিকে তাকে ঢাকায় পাঠানো হয়। দ্রুত রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে নেয়া হলে সন্ধ্যা ৭ টার দিকে তার মৃত্যু হয়।

রুবায়া পরিবারের একমাত্র সন্তান ছিলো। তাকে হারিয়ে মা-বাবাসহ স্বজনরা পাগলপ্রায়।

রুপসা ওয়াহেদ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিউদ্দিন আহমেদ জানান, ডেঙ্গুতে রুবায়ার অকাল মৃত্যুতে স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। তার স্মরণে নিরবতা পালনসহ সংক্ষিপ্ত শোক সভার আয়োজন করা হয়।

প্রসঙ্গত, মাত্র তিন দিন আগে একই উপজেলায় ২৫ দিনের সন্তান রেখে মারা যান চামেলি আক্তার নামে এক মা। এছাড়া মানিকগঞ্জ থেকে ঢাকায় নেয়ার পথে এ পযন্ত জেলায় আরো ৭ জন ডেঙ্গু রোগীর মুত্যু হয়েছে বলে জানা গেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply