টেস্ট খেলা কাকে বলে দেখাচ্ছে আফগানরা!

|

৪ রানে ২ উইকেট হারানো আফগানরা এরপর ভালোভাবেই লড়াইয়ে ফিরেছে। ক্রিকেটের নবীশ এই দলটি চট্টগ্রামে দেখাচ্ছে কিভাবে ধৈর্য্যের সাথে টেস্ট খেলতে হয়।

আর সেই ধর্য্যের ফলস্বরূপ, এখন বড় লিডের দিকে এগুচ্ছে তারা। তৃতীয় দিনে চা-বিরতিতে যাওয়ার সময় স্কোর বোর্ডে লিড দেখাচ্ছে ২৯৩ রান। এখনও বাকি আছে দুই দিন ও এক সেশন। হাতে আছে ৬টি উইকেট।

ক্রিজে আছেন আফগান ব্যাটসম্যান ইব্রাহিম। যিনি ৮৩ রান নিয়ে শতকের দিকে এগুচ্ছেন। এই রান করতে বল খেলেছেন প্রায় দু’শটি। তাকে সঙ্গ দিচ্ছেন আফসার। তিনিও খেলছেন টেস্টের প্রকৃত মেজাজে।

আফগানিস্তানের ৩৪২ রানের জবাবে প্রথম ইনিংসে ৭০.৫ ওভার খেলে বাংলাদেশ অলআউট হয়েছে ২০৫ রানে। ফলে ১৩৭ রানে এগিয়ে থেকে দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমেছে রশিদ খানের দল।

ইনিংসের প্রথম ওভারেই বল হাতে নেন অধিনায়ক সাকিব আল হাসান আর নিজের তৃতীয় ডেলিভারিতে ওপেনার ইহসানউল্লাহ জানাতকে (৪) এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন।

ঠিক পরের বলে আরও এক উইকেট। এবার সাকিবকে দুই পা এগিয়ে খেলতে গিয়ে ফিরতি ক্যাচ দেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান রহমত শাহ (০)।

তৃতীয় উইকেটে কিছুটা প্রতিরোধ গড়ে আফগানিস্তান। ১৪ ওভারের জুটিতে ২৪ রান যোগ করেন ইব্রাহিম জাদরান আর হাসমতউল্লাহ শহীদি। শেষতক এই জুটিটি ভেঙেছেন নাইম হাসান। তার ঘূর্ণিতে ডিফেন্স করতে গিয়ে প্রথম স্লিপে সৌম্য সরকারকে ক্যাচ দিয়েছেন শহীদি (১২)।

এর আগে ৮ উইকেটে ১৯৪ রান নিয়ে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। তৃতীয় দিনের প্রথম ওভারটা শুরু করেন আফগানিস্তানের অফস্পিনার মোহাম্মদ নবী। আর তৃতীয় ডেলিভারিতেই তিনি ফিরিয়ে দেন তাইজুলকে। ৫৮ বল মোকাবেলায় ১৪ রান করা কাটা পড়েন পরিষ্কার বোল্ড আউটে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply