আতিয়া মহলে জঙ্গি আস্তানা: ৪ জন নিহতের মামলায় আদালতে চার্জশিট

|

সিলেটের জঙ্গি আস্তানা আতিয়া মহলে চার জঙ্গি নিহত হওয়ার ঘটনায় নিহতদের উগ্রবাদে উদ্ধুদ্ধ করার অভিযোগে তিন জঙ্গির বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন (পিবিআই)।

আজ শনিবার দুপুরে মামলার আলামতসহ আদালতে এই চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা পিবিআই’র ইন্সপেক্টর দেওয়ান আবুল হোসেন।

প্রায় দুই বছর তদন্ত শেষে আদালতে দাখিল করা চার্জশিটে আসামি করা হয়েছে নিহত মর্জিনার ভাই নব্য জেএমবির সদস্য জহিরুল হক জসিম ও তার স্ত্রী আর্জিনা ওরফে রাজিয়া এবং বান্দরবনের নাইখ্যাংছড়ির হাসানকে।

তিন আসামী এখন চট্রগ্রাম কারাগারে রয়েছে। তাদের বিরুদ্ধে এই মামলা ছাড়াও চট্রগ্রামের সীতাকুন্ড, মিরসরাই জঙ্গি আস্তানার বিস্ফোরক , হত্যা ও সন্ত্রাস বিরোধী আইনে ৭ টি মামলা রয়েছে।

চার্জশিটে বলা হয়েছে , আতিয়া মহলে ‘অপারেশন টোয়াইলাইটে’ নিহত মর্জিনা সহ চার জঙ্গিকে জঙ্গিবাদে উদ্ধুদ্ধ করে তার ভাই জহিরুল হক জসিম এবং তার স্ত্রী আর্জিনা ও হাসান। তাকে অন্য এক জঙ্গির সাথে বিয়ে দিয়ে সিলেটে পাঠিয়ে দেয়া হয়।

অন্যদিকে আতিয়া মহলে নিহত ৪ জনের মধ্যে দু’জনের পরিচয় নিশ্চিত করেছে পিবিআই। মর্জিনা ছাড়া অন্যজন হলো খুলনা প্রকেৌশল বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র তামিম আহমেদ ফারাজী। তার বাড়ী ময়মনসিংহের ফুলপুরে।

২০১৭ সালের ২৪ মার্চ ভোর থেকে আতিয়া মহলের জঙ্গি আস্তানা ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী। সেনাবাহিনীর অপারেশন টোয়াইলাইটে আস্তানার ভিতরেই মারা যায় মর্জিনা সহ ৪ জঙ্গি। এ ঘটনায় সন্ত্রাস বিরোধী আইনে মোঘলাবাজার থানায় মামলা করে পুলিশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply