ক্রিকেট অধিনায়কের মৃত্যুতে জাতীয় সংসদে শোক

|

জাতীয় ক্রিকেট দলের প্রথম অধিনায়ক আনোয়ারুল কবির শামীমের মৃত্যুতে সংসদে গভীর শোকপ্রস্তাব গৃহীত হয়েছে।

এছাড়া বিরোধীদলীয় নেতা, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে সংসদে শোকপ্রস্তাব গৃহীত হয়েছে।

রোববার একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনে এ শোকপ্রস্তাব আনেন সংসদে সভাপতিত্ব করা স্পিকার ড.শিরীন শারমিন চৌধুরী।

এছাড়াও দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গুজ্বরে আক্রান্ত, সাবেক সংসদ সদস্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের জন্যও শোকপ্রস্তাব আনা হয়। এ ব্যক্তিদের জীবনবৃত্তান্ত সংবলিত শোকপ্রস্তাব সংসদে উত্থাপন করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শোকপ্রস্তাবের অনুলিপি এমপিদের মধ্যে সরবরাহ করা হয়। পরে হুসেইন মুহম্মদ এরশাদের স্মরণে সংসদ মুলতবি ঘোষণা করা হয়।

শোকপ্রস্তাবে উল্লেখ করা হয়, আমরা ইতিমধ্যে একাদশ জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান, হুসেইন মুহম্মদ এরশাদ।

সাবেক সংসদ সদস্য সিরাজুল ইসলাম, ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সভাপতি ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোজাফফর আহমদ, সাবেক এমএলএ অধ্যক্ষ খালেদা হাবিব এবং সাবেক সংসদ সদস্য আনোয়ারা বেগমের মৃত্যুতে সংসদে শোকপ্রস্তাব গৃহীত হয়েছে।

প্রসঙ্গত, স্বাধীন বাংলাদেশের প্রথম জাতীয় দলের অধিনায়ক হিসেবে ১৯৭৭ সালে এমসিসির বিপক্ষে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছিলেন শামীম। ১৯৪৫ সালে নরসিংদীর এক বনেদী পরিবারের জন্ম হয় শামীমের। ১৯৬১ সালে অভিষেক হয় প্রথম শ্রেণীর ক্রিকেটে। পূর্ব পাকিস্তান দলের হয়ে প্রথম শ্রেণীর ১৫টি ম্যাচ খেলেছেন তিনি।









Leave a reply