আনসারউল্লাহ বাংলা টিমের ৪ সদস্যকে ১০ বছরের কারাদণ্ড

|

ফরিদপুর প্রতিনিধি
আনসারউল্লাহ বাংলা টিমের চার সদস্যকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন ফরিদপুরের বিশেষ জজ আদালত।

সোমবার বেলা সাড়ে ১২ টার দিকে ফরিদপুরের বিশেষ জজ আদালতের হাকিম মো. মতিয়ার রহমান এ আদেশ দেন। আদালত ১৯০৮ সালের দ্যা এক্সপ্লোসিভ স্যাবসটেন্স এর ৪ ধারায় আসামিদের প্রত্যেকে ১০ বছর সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে হাজির ছিলেন। পরে বিশেষ পুলিশি নিরাপত্তার সাথে আসামি ফরিদ মৃধা, মো. শহিদুল ইসলাম, মোঃ মহসিন মোল্লা ও মো. নাহিদ মোল্লাকে জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর বিশেষ জজ আদালতের পিপি গোলাম রব্বানী ওরফে বাবু মৃধা জানান, ২০১৬ সালের ২৬ আগস্ট ভাঙ্গা বাজার থেকে ময়মনসিংহের একটি বোমা বিস্ফোরণ মামলার পলাতক আসামি নাহিদ মোল্লাকে আটক করা হয়। তার কথা মতো ওইদিন বিকেলে এই অঞ্চলের আনসারউল্লাহ বাংলা টিমের সামরিক কমান্ডার ফরিদ মৃধাকে তার বাড়ি ফরিদপুরের সদরপুর উপজেলার দক্ষিন আলমনগর গ্রাম থেকে আটক করা হয়।

এসময় তার কাছ থেকে একটি গুলিভর্তি বিদেশী পিস্তল, গুলিভর্তি একটি ওয়ান শ্যুটার গান, ১২টি হাত বোমা, বোমা বানানোর সরঞ্জাম, বিস্ফোরকসহ তার আরো দুই সহযোগীকে আটক করা হয়।

পরে ওই রাতেই তাদের বিরুদ্ধে সদরপুর থানার ওসি(তদন্ত) আমিনুজ্জামান বাদি হয়ে মামলা দায়ের করে। এই মামলায় বিশেষ জজ আদালতের হাকিম মো. মতিয়ার রহমান প্রত্যেককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করেন। জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply