বৃষ্টি আর কতো করবে!

|

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন শেষে নিশ্চিত পরাজয়ের সমীকরণের সামনে ছিল বাংলাদেশ। কিন্তু পঞ্চম দিনে বৃষ্টিই যেন ব্যাট করলো টাইগারদের হয়ে। দিনের প্রথম সেশনে বৃষ্টির জন্য এক বলও হয়নি। বৃষ্টি থেমে যাওয়ার পর মাঠ আবারও প্রস্তুত করা হয়। মধ্যাহ্ন বিরতির পর মাঠে নেমে মাত্র ১৩ বল খেলা হওয়ার পরই আবার বৃষ্টির হানা। বাংলাদেশের ম্যাচ যখনই বৃষ্টিই বাঁচিয়ে দেবে মনে হচ্ছিল, তখনই আবার আকাশ পরিষ্কার হয়ে গেলো।

ব্যাটিংয়ে নেমেই আউট হয়ে জহির খানের ঘূর্ণিতে পরাস্ত হলেন সাকিব। আফসার জাজাইয়ের হাতে ক্যাচ দিয়ে ফিরলেন সাজঘরে। এরপর, আফগান অধিনায়ক রশিদ খানের জাদু। সৌম্যর সাথে ম্যাচ বাঁচানোর চেষ্টা করা মিরাজকে ফিরিয়ে দিলেন। দুই ওভার পরেই তুলে নিলেন তাইজুলের উইকেট। শেষ উইকেটে নাইম হাসানকে সাথে নিয়ে আর কয়েকটা ওভার কাটিয়ে দেয়ার চেষ্টা করেছিলেন সৌম্য। কিন্তু, সেই রশিদ খানের হাতেই ধরা পড়লেন তিনি। আর ৪টি ওভার কাটিয়ে দিতে পারলেই ম্যাচটা বাঁচিয়ে ফেলতে পারতো বাংলাদেশ। কিন্তু চরম ব্যর্থতার পরিচয় দিলো সাকিব আল হাসানের দল।

শেষ পর্যন্ত আফগান অধিনায়ক রশিদের কথাই সত্য হলো। মাত্র ১ ঘণ্টা সময় পেলেই জয়ের ব্যাপারে আশাবাদী ছিলেন তিনি। ক্ষণে ক্ষণে আকাশের দিকে চেয়ে থাকা আফগান অধিনায়ককে যেন একটা সুযোগ দিলো প্রকৃতি। কী দারুণভাবেই না কাজে লাগালেন সেটি! শেষ দিকে আবারও বৃষ্টি আসছিলো কিন্তু সেটি খেলা বন্ধ করার আগেই গুটিয়ে গেলো বাংলাদেশ। এক বৃষ্টি আর কতো করবে?

আফগানদের কাছে ২২৪ রানের বিশাল পরাজয় বাংলাদেশের ক্রিকেটের অনেক সমস্যাই চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলো।









Leave a reply