পরীক্ষা ছাড়াই ভর্তি: জড়িতদের শাস্তি চান ঢাবি সাদা দল

|

পরীক্ষা ছাড়াই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষকদের সংগঠন সাদা দল। তারা এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান। আজ সোমবার বিকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি করেন তারা।

সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম স্বাক্ষরিত বিবৃতিতে আরো বলা হয়, ৮ সেপ্টেম্বর ২০১৯ তারিখে একটি বহুল প্রচারিত জাতীয় দৈনিকের প্রধান শিরোনাম ছিল “পরীক্ষা ছাড়াই ভর্তি হয়ে ডাকসু নেতা”। উক্ত পত্রিকায় প্রকাশিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনিয়মের মাধ্যমে ভর্তি সংক্রান্ত খবরে আমরা গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছি। কোন প্রকার বিজ্ঞপ্তি এবং ভর্তি পরীক্ষা ছাড়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি একটি চরম অনিয়ম এবং অমার্জনীয় অপরাধ। তাই এই প্রক্রিয়ায় জড়িত সবাইকে নৈতিক স্খলনের দায়ে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। তাদের জন্যই আজ ভর্তি প্রক্রিয়া নিয়ে আমাদের গর্বের স্থানটি পদদলিত।

বিবৃতিতে আরো বলা হয়, এই ন্যাক্কারজনক ঘটনার সাথে যে বা যারাই জড়িত থাকুক না কেন, আমরা তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। আমরা আশা করবো এই ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে যারা অভিযুক্ত তারা সুষ্ঠু তদন্ত শেষ না হওয়া পর্যন্ত নিজ নিজ দায়িত্ব পালন থেকে বিরত থাকবেন।

বিবৃতিতে আরো স্বাক্ষর করেন- সাদা দলের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মো. লুৎফর রহমান, যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মোঃ মোর্শেদ হাসান খান, সাবেক আহ্বায়ক অধ্যাপক ড. সদরুল আমিন, অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, অধ্যাপক ড. মোঃ আখতার হোসেন খান, অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, অধ্যাপক ড. মো. আবুল কালাম সরকার, অধ্যাপক মো. আতাউর রহমান বিশ্বাস, অধ্যাপক ড. মো. শহীদুল ইসলাম, অধ্যাপক ড. মোঃ আনোয়ারুল ইসলাম, অধ্যাপক মুক্তার আলি, অধ্যাপক ড. এ এস এম আমানুল্লাহ, অধ্যাপক ড. দিল রওশন জিন্নাত আরা নাজনীন, অধ্যাপক ড. মোঃ গোলাম রব্বানী, ইসরাফিল প্রামাণিক প্রমুখ।









Leave a reply