ধান বীজ চুরির দায়ে ৩ উপ পরিচালককে বরখাস্ত

|

ঝিনাইদহ প্রতিনিধি
ঝিনাইদহের মহেশপুর উপজেলার দত্তনগর কৃষি খামারের ৩ উপ-পরিচালককে অর্থ আত্মসাতের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিধি বর্হিভূত ভাবে প্রায় ৩ কোটি টাকা মূল্যের ১২৯ মেট্রিক টন ধান বীজ চুরি করে পাচারের অভিযোগ প্রমাণিত হওয়ায় এ আদেশ দেওয়া হয়।

বরখাস্ত কর্মকর্তারা হলেন, দত্তনগর কৃষি খামারের গোকুলনগর ইউনিটের উপ-পরিচালক তপন কুমার সাহা, করিঞ্চা খামারের উপ-পরিচালক ইন্দ্রজিৎ চন্দ্র শীল ও পাথিলা কৃষি খামারের উপ-পরিচালক আক্তারুজ্জামান তালুকদার।

একই সাথে যশোর বীজ প্রক্রিয়াজাত কেন্দ্রের উপ-পরিচালক মোঃ আমিন উল্লাকেও বরখাস্ত করে চিঠি দেওয়া হয়েছে। বিএডিসির সচিব আব্দুল লতিফ মোল্লা সোমবার বিকালে এক চিঠিতে এই আদেশ দেন। এ ব্যাপারে তদন্ত কমিটির প্রধান মহা-ব্যবস্থাপক বীজ ( বিএডিসি) নুরুননবী সর্দার এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

উল্লেখ্য ঝিনাইদহের মহেশপুর উপজেলার দত্তনগর গোকুলনগর, পাথিলা ও করিঞ্চা বীজ উৎপাদন খামার থেকে কৌশলে প্রায় ৩ কোটি টাকার ১২৯.২২ মেট্রিক টন ধান চুরি করে বিক্রির জন্য যশোর বীজ বিক্রয় কেন্দ্রে পাঠানো হলে ধরা পড়ে যান ওই তিন উপ-পরিচালক। বিষয়টি তদন্ত করতে এসে সত্যতা পান বিএডিসির তদন্ত কর্মকর্তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply