নিয়ামক শক্তি ছিলাম, ভবিষ্যতে চালিকা শক্তি হবো: জিএম কাদের

|

এতদিন নিয়ামক শক্তি থাকলেও ভবিষ্যতে রাজনীতির চালিকা শক্তি হিসেবে কাজ করবে জাতীয় পার্টি। এমন মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেন, রাজনীতিতে শূন্যতা বিরাজ করছে। সংগঠিত থাকলে মানুষের আশা পূরণ করতে পারলে জাতীয় রাজনীতিতে বড় ভূমিকা রাখবে জাতীয় পার্টি।

বুধবার রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটে জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় সম্মেলনের প্রস্তুতি সভায় এসব কথা বলেন তিনি।

এরশাদ পরবর্তী জাতীয় পার্টি নিয়ে জিএম কাদের বলেন, সামনের দিকে এগিয়ে যাওয়ার সময় এসেছে। তিনি বলেন, এরশাদের শূন্যতা পূরণে সময় লাগবে। তবে জাতীয় পার্টি টুকরো টুকরো হবে না প্রমাণিত, জাতীয় পার্টি দুর্বল হবে না। এ সময় জাতীয় পার্টির কেন্দ্রীয় কাউন্সিল আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বলে জানান জিএম কাদের।

জিএম কাদের বলেন, অক্টোবরের মধ্যে ছাত্র সমাজের কাউন্সিল করতে হবে। আর নির্বাচনের মাধ্যমে সংগঠনটির কমিটি গঠন করা হবে। আর এতে শুধুমাত্র ছাত্ররাই অংশ নিতে পারবে বাইরের কেউ নয়।

এ সময় তিনি বলেন, ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে উঠে কাজ করবে জাতীয় পার্টি। তরুণদের সিদ্ধান্ত ব্যক্তিগত স্বার্থের ঊর্ধ্বে। আমরা ছাত্র সমাজকে পৃষ্ঠপোষকতা করব। তবে লেজুড়বৃত্তি করার জন্য নয়, লাঠিয়াল বাহিনী তৈরি করব না। ছাত্র সমাজকে এলাকার পাশাপাশি ক্যাম্পাসভিত্তিক রাজনীতি করতে হবে।

বক্তব্যের এক পর্যায়ে আজান শুরু হলে সামনে থাকা কর্মীরা বক্তব্য দান থেকে বিরত থাকার আহ্বান জানান। তবে তিনি তাদের থামার আহ্বান জানিয়ে বলেন, তোমরা আজান শোনো, কোনো অসুবিধা নেই। কেউ একজন জবাব দাও। আজানের সময় কথা বন্ধের তেমন কোনো নিয়ম নেই। আমি আস্তে আস্তে বলছি। দরকার হয় বাইরের মাইকগুলো বন্ধ করে দাও।

পরে ছাত্রনেতাদের উদ্দেশে তিনি বলেন, তোমরা এলাকা ভিত্তিক রাজনীতি যখন করবে তখন সঙ্গে সঙ্গে তোমাদের ক্যাম্পাস থাকলে সেটার মধ্যে রাজনীতি করলে তোমাদের যে মতবাদ, তোমাদের যে আদর্শ সেটা তরুণ সমাজের মধ্যে ছড়িয়ে যাবে।









Leave a reply