ঢাবিতে শিক্ষার্থী-পুলিশ উত্তেজনা

|

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ও পুলিশের মধ্যে বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটেছে। এসময় শিক্ষার্থীরা একটি গাড়ি ভাংচুর করে। আজ বুধবার রাত সাড়ে নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহনেওয়াজ ছাত্রাবাসের সামনে আজিমপুর কলোনির কবরস্থানের গেইটে এই ঘটনা ঘটে। পরে বিশ্ববিদ্যালয়ে প্রক্টরিয়াল টিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বহিরাগত এক ব্যক্তি তার আত্মীয়ের লাশের সঙ্গে শাহনেওয়াজ ছাত্রাবাসের সামনের আজিমপুর কলোনির কবরস্থানে আসে। তার প্রাইভেটকার কবরস্থানের গেটের সামনে পার্কিং করে রাখে। এসময় এক ছেলে সেখানে গাড়ি রাখতে তাকে নিষেধ করে। এ নিয়ে বাগবিতণ্ডার মাঝে গাড়ির মালিক ছেলেকে লাথি মারে। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাহনেওয়াজ ছাত্রাবাসের ছাত্ররা গিয়ে গাড়ি ভাংচুর করে।

খবর পেয়ে ঘটনাস্থলে নিউমার্কেট থানা পুলিশ এলে ছাত্রদের সঙ্গে পুলিশেরও বাগবিতণ্ডা হয়। এতে ওই গাড়ি আরও ভাংচুর করে ক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে ছাত্রবাসের সহকারী আবাসিক শিক্ষক (ওয়ার্ড ইন চার্জ) মো. আখতারুজ্জামান (সিনবাদ) ও প্রক্টরিয়াল বডির সহায়তায় বিষয়টির মীমাংসা হয়।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, গাড়ি রাখা নিয়ে একটা ঝামেলার সৃষ্টি হয়। খবর পাওয়ার সাথে সাথেই প্রক্টরিয়াল টিমের সদস্যরা সেখানে যায়। আমরা পুলিশ প্রশাসনের সাথে কথা বলে বিষয়টি মিমাংসা করেছি। বহিরাগতদের জন্যই ঘটনার সূত্রপাত।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply