ব্র্যাথওয়েট-হোল্ডার বরখাস্ত, অধিনায়ক পোলার্ড

|

ওয়ানডে অধিনায়ক জেসন হোল্ডার এবং টি-টোয়েন্টি দলনেতা কার্লোস ব্র্যাথওয়েটকে বরখাস্ত করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি)। এ দুজনের পরিবর্তে দুই ফরমেটেই অধিনায়ক করা হয়েছে অলরাউন্ডার কাইরন পোলার্ডকে।

ইংল্যান্ড বিশ্বকাপে দলের পারফর্ম্যান্স এবং আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে এ সিদ্ধান্ত নিয়েছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড। সদ্য পোর্ট অফ স্পেনে দুদিনের বৈঠকের প্রথম দিনে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সূত্র জানায়,অধিনায়ক পদে দায়িত্ব দেয়ার জন্য পোলার্ডের নাম প্রস্তাব করে নির্বাচক কমিটি। তাতে বোর্ডের ৬ জন পরিচালক সম্মতি দেন।বাকি ৬জন এ ভোটাভুটিতে অংশ নেননি।

পোলার্ড ক্যারিবিয়ানদের হয়ে সবশেষ ওয়ানডে খেলেন ২০১৬ সালের অক্টোবরে পাকিস্তানের বিপক্ষে।২০১৯ বিশ্বকাপে দলের রিজার্ভ বেঞ্চের সদস্য ছিলেন তিনি। ভারতের বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজ দিয়ে দলে ফেরেন বিধ্বংসী এই অলরাউন্ডার।

পোলার্ড উইন্ডিজের হয়ে এখন পর্যন্ত ১০১ ওয়ানডে খেলে ৯ হাফসেঞ্চুরিসহ করেছেন ২২৮৯ রান।বল হাতে নিয়েছেন ৫০ উইকেট। টি-টোয়েন্টি ফরম্যাটে খেলেছেন ৬২ ম্যাচ, রান করেছেন ৯০৩ আর উইকেট শিকার করেছেন ২৩।

চলতি বছরের নভেম্বরে দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এ সিরিজ দিয়েই অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করবেন পোলার্ড। শুরু হবে তার ক্যারিয়ারে নতুন অধ্যায়।









Leave a reply