বাঁচতে চান চলচ্চিত্র পরিচালক জাকির খাঁন

|

নরসিংদী প্রতিনিধি
বাংলা চলচ্চিত্র নির্মাতা মোহাম্মদ জাকির খাঁন প্রধানমন্ত্রীসহ সমাজের বিত্তশালীদের কাছে বাঁচার আকুতি জানিয়েছেন। জীবনের শেষ সময় অর্থ সংকটে চিকিৎসা সেবা না পেয়ে মৃত্যুপথযাত্রী এই পরিচালক ও প্রযোজক।

পারিবারিক জীবনে চার কন্যা সন্তানের এই জনক চলচ্চিত্র নির্মাণেই জীবনের অধিকাংশ সময় ব্যয় করেছেন। মনের অজান্তে, মন চুরি, রাঙামন, চার অক্ষরের ভালবাসাসহ পূর্নাঙ্গ ১১টি চলচ্চিত্র পরিচালনার পাশাপাশি যৌথ পরিচালনা-প্রযোজনায় নির্মাণ করেছেন অসংখ্য বাংলা ছায়াছবি।

সম্প্রতি তার শরীরে মরণঘাতি টিস্যু ক্যান্সার ধরা পড়ায় ক্রমেই নিভে যাচ্ছে বাঁচার আশা। চিকিৎসক জানিয়েছেন মরণঘাতি হলেও এই টিস্যু ক্যান্সার থেকে যথা সময়ে চিকিৎসা নিয়ে বাঁচার সমুহ সম্ভাবনা রয়েছে। যার দৃষ্টান্ত দেশের খ্যাতনামা শিল্পী আলমগীর এবং সাবিনা ইয়াসমিন। তবে এজন্য অতি জরুরী ভিত্তিতে চিকিৎসা নেয় প্রয়োজন, যা বাংলাদেশেই সম্ভব।

নরসিংদী সদর উপজেলার হাজীপুর ইউনিয়নের নিজ গ্রামে কথা হয় বাংলা চলচ্চিত্রের এই পরিচালক মোহাম্মদ জাকির খাঁনের সাথে। তিনি জানান, চলচ্চিত্রের কল্যাণে কাজ করেছি দীর্ঘ ৩৪ বছর। মরণঘাতি ক্যান্সারে আক্রান্ত হয়ে আমার জীবনে অর্জিত সমস্ত সঞ্চয় ব্যয় করেছি। ইতিমধ্যেই দেশ এবং দেশের বাইরে চিকিৎসার জন্য প্রায় ১৮ লক্ষ টাকা ব্যয় হয়েছে। চিকিৎসক জানিয়েছেন, আরো অন্তত ৬টি ইনজেকশন নিতে হবে। যার মূল্য প্রায় ৭ লাখ টাকা। কিন্তু আমার কাছে নিজ প্রাণটুকু ব্যথিত আর কিছুই অবশিষ্ট নেই। তাই আমি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশের বিত্তবানদের কাছে অর্থসহ সার্বিক সহায়তা প্রত্যাশা করছি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply