নারী আইনজীবীকে মারধর: সংবাদ সম্মেলনে যা বললেন ভুক্তভোগী

|

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালীর গলাচিপা উপ‌জেলার সেই বিত‌র্কিত চেয়ারম্যান শা‌হিন শাহ্ কর্তৃক প্রকা‌শ্যে নারী আইনজী‌বি‌কে মারধর করার প্র‌তিবা‌দ ও বিচা‌রের দাবী‌তে পটুয়াখালী প্রেসক্লা‌বে সংবাদ স‌ম্মেলন কর‌লেন ভূক্ত‌ভো‌গি আইনজীবী উম্মে আসমা আঁখি ও তার স্বজনরা। এসময় তার প‌রিবা‌রের পক্ষ থে‌কে বলা হয় যে, “শা‌হিন শাহ্ র কার‌ণে আওয়ামীলী‌গের ভাবমূ‌র্তি ক্ষুন্ন হ‌চ্ছে।”

আজ বিকাল ৪টায় পটুয়াখালী প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আ‌খি বলেন, তুচ্ছ ঘটনার জেরে বৃহস্পতিবার দুপুরে উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ্ মোবাইল ফোনে তার শ্বশুর গলাচিপা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কলাগাছিয়া ইউনিয়নের তিনবার নির্বাচিত ইউপি চেয়ারম্যান দুলাল চৌধুরীকে অকথ্য ভাষায় গালি-গালাজ করে এবং তার হাত-পা ভেঙ্গে দেয়ার হুমকি দেয়। এর কিছুক্ষন পরে তি‌নি উপজেলা চত্বরে পৌছলে উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ্ তাকে চোখ রাঙ্গিয়ে বলে ‘তোর শ্বশুর কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের লতিফ গংদের পুকুরের মাছ বিষ দিয়ে মারছে। তুই তার জরিমানা দিবি।’

এ সময় তি‌নি তার শ্বশুরের বর্তমান শারিরীক অবস্থার কথা জানালে সে তার উপর চড়াও হয়। এক পর্যায়ে শাহিন শাহ্ ক্ষিপ্ত হয়ে প্রকাশ্যে তা‌কে চড়-থাপ্পর, কিল, ঘুষি এবং উপুর্যপরি লাথি মেরে শারীরিকভাবে লাঞ্ছিত করে এবং তা‌কে জনসম্মুখে বিবস্ত্র করার হুমকি দেয়। এতে ভীত সন্ত্রস্ত হয়ে ইজ্জত রক্ষায় দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে নিরাপদ স্থানে আশ্রয় নেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ওই নারী আইনজীবীর শ্বশুর কলাগাছিয়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব দুলাল চৌধুরী বলেন, আমি ১৫ বছর ধরে উপজেলা আওয়ামী লীগ কমিটির সহ-সভাপতি পদে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছি। সম্প্রতি কলাগাছিয়া লতিফ গংদের পুকুরে কে বা কারা বিষ দিয়ে মাছ মেরেছে তার আমি কিছুই জানিনা। এ ঘটনায় আমাকে জড়িত করে মিথ্যাচার এবং গালি-গালাজ করে আসছে উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ্।

দুলাল চৌধুরী বলেন, এ ঘটনার জের ধরে উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ্ আমাকে না পেয়ে আমার পুত্রবধূ এ্যাডভোকেট আঁখিকে প্রকাশ্যে শতাধিক মানুষের সামনে মারধর করে নির্যাতন করেছে।

তিনি এ ঘটনা আওয়ামী লীগের হাই কমান্ডের কাছে বিচার দাবী করবেন বলে জানান। দুলাল আরো বলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ্ অত্যাচারে এলাকার মানুষ অতিষ্ঠ, ভয়ে কেউ মুখ খুলছে না। তার এ অনৈতিক কর্মকান্ডে দলের এবং সরকারের ইমেজ নষ্ট হচ্ছে বলেও তিনি মন্তব্য করেন।

সংবাদ সম্মেলনে দুলাল চৌধূরী ও তার পরিবার উপজেলা চেয়ারম্যান শাহিনের হয়রানি থেকে রেহাই পেতে কেন্দ্রীয় আওয়ামী লীগের হস্তক্ষেপ কামনা করছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply