বান্ধবীসহ গেস্ট রুমে বসা নিয়ে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ

|

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আবাসিক হলের অতিথি কক্ষে বসা নিয়ে নিজেদের মধ্যে মারপিট করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। শুক্রবার দুপুরে দু’দফা মারধরের ঘটনায় ৭ জন আহত হয়েছে। ঘটনার পর থেকে ক্যাম্পাসে বিবাদমান দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

আহতরা হলেন-ছাত্রলীগ কর্মী অমিত হাসান লিমন, মারুফ, সোহেল, রশিদ, রিয়ন, রনি, জসীম। মারধরের শিকার সবাই কেন্দ্রীয় ছাত্রলীগের গত কমিটির কার্যনির্বাহী সদস্য সাকিবুল হাসান বাকির অনুসারি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শুক্রবার দুপুর মাদার বখশ হলের গেস্ট রুমে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের অনুসারী কামরুল হাসান নামের এক ছাত্রলীগকর্মী শুয়ে ছিলেন। এ সময় লিমন তার এক বান্ধবীকে নিয়ে গেস্ট রুমে যান। তিনি কামরুলকে উঠে জায়গা দিতে বলেন। এ নিয়ে দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয় এবং একপর্যায়ে কামরুল লিমনকে মারধর করে।

পরে লিমন তার অনুসারীদের ফোন করলে তারা এসে কামরুলের রুমের জানালা ভাংচুর করেন ও দেখে নেয়ার হুমকি দেয়।

পরে বাকীর কিছু অনুসারী মাদার বখশ হলের সামনে অবস্থান করলে কামরুলের পক্ষের ছাত্রলীগ নেতাকর্মীরা জড়ো তাদেরকে মারপিট করে। এতে পাঁচজন আহত হন।

পরে পুলিশ পরিস্থিতি ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, পরিস্থিতি বড় আকার ধারণ করলেও আমি ও সম্পাদক এসে বিষয়টি মীমাংসা করে দিয়েছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান বলেন,সামান্য বিষয় নিয়ে দুই ছাত্রের মধ্যে ঝামেলা হয়েছিল। বিয়ষটির সমাধান করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply