আবারও সাংবাদিকতায় আসবেন ওবায়দুল কাদের

|

এক সময় তিনি রাজনীতির পাশাপাশি সাংবাদিকতা করতেন। জানালেন, মন্ত্রিত্ব চলে গেলে আবারও ফিরে আসতে চান এ পেশায়। বলা হচ্ছে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী মন্ত্রী ওবায়দুল কাদেরের কথা।

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে শনিবার ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন ওবায়দুল কাদের।

অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে খানিকটা উষ্মা প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, আপনারা আজকের এমন একটি সুন্দর অনুষ্ঠানকে পত্রিকার শিরোনাম রাজনৈতিক করার জন্য ভিন্ন দিকে নিয়ে যাচ্ছেন। আপনারা প্রাসঙ্গিক না কেন? আজকের যেই অনুষ্ঠানে এসেছি, তাকে ভিন্ন দিকে নিয়ে নিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, আপনারা সাংবাদিকতা করেন, আমিও আপনাদের অগ্রজ। মন্ত্রিত্ব গেলে আমি আবার সাংবাদিকতায় আসব।

তিনি বলেন, ভালো খবর যেন আসে না। আমি বিএনপিকে কী গালিগালাজ করলাম সেটাই হয়ে যায় শিরোনাম।

পঁচাত্তর পরবর্তীতে ছাত্রলীগের সভাপতি ওবায়দুল কাদের ১৯৮০ এর দশকে শেখ ফজলুল হক মনি প্রতিষ্ঠিত দৈনিক বাংলার বাণীতে কাজ করতেন। একইসঙ্গে আওয়ামী লীগেও সক্রিয় থাকেন তিনি।

পরে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের পদ পেরিয়ে দলটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন ওবায়দুল কাদের। শেখ হাসিনার ১৯৯৬-২০০১ মেয়াদের সরকারে যুব, ক্রীড়া ও সংস্কৃতি প্রতিমন্ত্রীর দায়িত্ব পালনকারী কাদের প্রায় এক দশক ধরে সড়ক পরিবহন মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply