নকল ওষুধের কারাখানায় র‍্যাবের অভিযান, জেল-জরিমানা

|

বগুড়া ব্যুরো

বগুড়া শহরের সুলতানগঞ্জপাড়ায় মানুষ ও গবাদি পশুর বিভিন্ন রোগের নকল ওষুধ তৈরির কারখানার সন্ধান মিলেছে। শনিবার রাতে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‍্যাববের সহায়তায় ওই কারখানায় অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শহরের সুলতানগঞ্জপাড়া নতুন ব্রিজ এলাকার তাইজুল হোসেনের বাড়িতে এই অভিযান চালানো হয়।

র‍্যাব-১২’র বগুড়া স্পেশাল কোম্পানির কমান্ডার মেজর এসএম মোর্শেদ হাসান যমুনা নিউজকে জানান, আগাম তথ্যের ভিত্তিতে শনিবার রাতে তাইজুল হোসেনের বাড়িতে অভিযান চালান। তাইজুল শহরের কালিতলা হাট এলাকায় দোকান ভাড়া করে মানুষ ও গবাদি পশুর নানাবিধ রোগের নকল ওষুধ পাইকারী বিক্রি করতেন।আর সেসব ওষুধ তৈরি করতেন তার বাড়ির ভেতর কয়েকটি কক্ষে।

পারিবারিক একটি মামলায় তিনি এখন কারাগারে থাকলেও তার স্ত্রী কল্পনা বেগম নকল ওষুধ তৈরির কাজটি করে যাচ্ছিলেন। অভিযানের সময় বিপুল পরিমাণ নকল ওষুধ এবং ওষুধ তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুর রহমান জানান, ওষুধ আইন-১৯৪৪ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯’র কয়েকটি ধারা ভঙ্গ করে অনুনমোদিত ওষুধ উৎপাদন করায় কল্পনা বেগমকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৪০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। অর্থ অনাদায়ে আরো ৪ মাস বিনাশ্রমে কারাভোগ করতে হবে তাকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply