‘এই প্রথম ছাত্রলীগের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ব্যবস্থা নেয়া হয়েছে’

|

ওবায়দুল কাদের। ফাইল ছবি।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন বাংলাদেশে এই প্রথম ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

রোববার দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতা ফ্লাইওভার নির্মাণকাজের পরিদর্শনে এসে মন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন। তিনি বলেন, বাংলাদেশের অন্য কোন সংগঠন এ ধরনের নজির নেই।

মন্ত্রী বলেন ভারপ্রাপ্ত সভাপতি সাধারণ সম্পাদক আগামীতে একটি সুষ্ঠু সুন্দর সম্মেলন করার জন্য প্রস্তুতি নিবেন।

ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগের পুরো বিষয়টি বর্তমানে দেখভাল করছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি এ ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করবেন।

ওবায়দুল কাদের আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সম্মেলন করতে সম্পূর্ণ প্রস্তুতি আছে আমাদের কিছু জেলায় আমাদের কিছু জেলায় সম্মেলন বাকি আছে। উপজেলায় সম্মেলন বাকি আছে ইউনিয়ন সম্মেলন বাকি আছে। এই সময়ের মধ্যে এসব সম্মেলন সম্পন্ন করা হবে। আগামী ২০ ও ২১ ডিসেম্বর জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।

ওবায়দুল কাদের বলেন, উপজেলা নির্বাচনে বিদ্রোহী 175 জন প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। এই নোটিশের জবাব পাওয়ার পর বিদ্রোহীরা তাদের যারা মদদ দিয়েছেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। তাদেরকে কারণ দর্শানোর নোটিশ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন বালিশ ও পর্দা দুর্নীতি চুরি কোন মন্ত্রী এমপি এর সাথে জড়িত নয়। তিনি বলেন অনিয়ম-দুর্নীতির সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে। দুর্নীতির অভিযোগে অনেক মন্ত্রী-এমপি দুদকে হাজিরা দিচ্ছে। মন্ত্রী ওবায়দুল কাদের বলেন সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। যে অন্যায় করবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।

মন্ত্রী ওবায়দুল কাদের বলেন ৩৭৫ কোটি টাকারও বেশি টাকা ব্যয়ে ভুলতা চার লেন বিশিষ্ট ফ্লাইওভার নির্মাণ কাজ শেষ হয়েছে। জনদুর্ভোগ কমানোর জন্য এবং যানজট নিরসনে ফ্লাইওভারটি খুলে দেওয়া হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে যেকোনো সময় এটি উদ্বোধন করবেন।

তিনি বলেন ঢাকা-সিলেট মহাসড়ক চার লেনের কাজ ইতিমধ্যেই ফিজিবিলিটি সম্পন্ন হয়েছে। অচিরেই ঢাকা-সিলেট মহাসড়কের চার লেনের কাজ শুরু করা হবে। এই সড়কের কাজ সম্পন্ন হলে ঢাকা-সিলেট মহাসড়কে যানজট থাকবে না।

এ সময় মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন ভুলতা ফ্লাইওভার এর প্রকল্প পরিচালক গোলাম হায়দার রিয়াজ নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোঃ হারুনুর রশিদসহ সরকারি-বেসরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা।









Leave a reply