ভর্তিতে অনিয়ম: অভিযুক্ত ডাকসু নেতাদের পদ শূন্য ঘোষণা করতে ভিসিকে ভিপির চিঠি

|

বিশ্ববিদ্যালয় ভর্তি পদ্ধতির ব্যতয় ঘটিয়ে ভর্তি হওয়া ৩৪ শিক্ষার্থীর বিরুদ্ধে বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহণ এবং একই অভিযোগে অভিযুক্ত ডাকসু নেতাদের পদ্য শূন্য ঘোষণা করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আখতারুজ্জামন বরাবর চিঠি পাঠিয়েছেন ডাকসু ভিপি নুরুল হক নুর।

আজ রোববার চিঠিটি ভিসির দফতরে পাঠানো হয়।

এতে বলা হয়েছে, “অনিয়মের মাধ্যমে ভর্তি হওয়া ৩৪ শিক্ষার্থীর “মধ্যে ডাকসুর সদস্য নজরুল ইসলাম, মুহা. মাহমুদুল হাসান, রাকিবুল হাসান রাকিব, নিপু ইসলাম তন্বী, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মো. আরিফ ইবনে আলী, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী, ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ শাকিল ও স্যার এ. এফ. রহমান হলের ভিপি আব্দুল আলীম খানও রয়েছে।”

“বিশ্ববিদ্যালয়ে যেসব বিভাগে সন্ধাকালীন কৌর্স চালু রয়েছে সাখেন ভর্তি বিজ্ঞপ্তি দিয়ে লিখিত পরীক্ষা ও ভাইভার মাধ্যমে একাডেমিক ফলাফল, কাজের অভিজ্ঞতা ও ভর্তি পরীক্ষার ফলাফল বিবেচনা সাপেক্ষে ভর্তি করা হয়ে থাকে,” লিখেছেন ভিপি নুর।

তিনি আরও লিখেছেন, “অতএব নিয়ম বহির্ভূতভাবে ভর্তি হওয়া ৩৪ জনের ছাত্রত্ব বাতিল করে অভিযুক্তদের ডাকসু ও হল সংসদের পদ শূন্য ঘোষণা করা এবং ডাকসুর কোষাধ্যক্ষ ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামের অপসারণে কার্যকর পদক্ষেপ গ্রহণে আপনার সু-মর্জি প্রত্যাশা করছি।”


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply