মালয়েশিয়ায় সবজি বাগানে অভিযান, ১২ বাংলাদেশি আটক

|

মালয়েশিয়ার ক্যামেরুন হাইল্যান্ডের সবজি বাগান থেকে ১২ জন বাংলাদেশি নাগরিকসহ ৩৯ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। ১২ সেপ্টম্বর স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টার দিকে ক্যামেরুন হাইল্যান্ডের প্রায় ৭টি সবজি বাগান ও ফুলের বাগানে অভিযান চালায় ইমিগ্রেশন বিভাগ।

অভিযান শেষে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক ইনদিরা খায়রুল দাজায়মি আবু দাউদ বলেন, সবজি বাগান গুলোতে বেশিরভাগই অবৈধ অভিবাসী শ্রমিক। ১২ জন বাংলাদেশি ছাড়াও ওই অভিযানে ১৭ জন ভারতীয়, ৮ জন মিয়ানমার ও ২ জন নেপালি নাগরিককে আটক করা হয়। এ সময় তাদের কাছে কোন ধরনের বৈধ কাগজপত্র পাওয়া যায়নি বলে জানান তিনি।

মহাপরিচালক বলেন, অভিযান চলাকালে অবৈধ অভিবাসীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল। কিন্তু এলাকা ব্লক রেইড দিয়ে তাদের আটক করা হয়। বৈধ কাগজপত্র না থাকায় এবং অতিরিক্ত সময় মালয়েশিয়ায় অবস্থানের কারণে তাদের আটক করা হয়েছে। ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬ এবং ইমিগ্রেশন রুলস ১৯৬৩ এর অধীনে তাদের তদন্ত চলছে। আটককৃতদের লেংগিং ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে রাখা হয়েছে। তাদের বিরুদ্ধে অধিকতর তদন্ত ও ব্যবস্থা নেওয়া হচ্ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply