অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানেও টাকা ভাগাভাগি হচ্ছে: আরেফিন সিদ্দিক

|

শুধুমাত্র জাহাঙ্গীরনগরে নয় বরং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানেও উন্নয়ন কাজের টাকায় ছাত্র রাজনীতিকরা ভাগ বসায়। তবে এসব সংবাদ গণমাধ্যমে আসছে না। এমন মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে শিক্ষা দিবস উপলক্ষে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) এর উদ্যোগে আয়োজিত ‘আমাদের শিক্ষা ও আজকের ভাবনা’ শীর্ষক এক আলোচনা সভায় এমন কথা বলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

এসময় আরেফিন সিদ্দিক বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যে ঘটনা ঘটেছে তা শিক্ষকদের জন্য লজ্জাজনক।

আরেফিস সিদ্দিক আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে উন্নয়ন হবে কিন্তু এখানে যারা টাকা চায় তা অচিন্তনীয়। এগুলো কি শুধু ছাত্ররাজনীতিকদের দোষ? কারা তাদের ব্যবহার-অপব্যবহার করে এগুলোও দেখতে হবে। আমরা দেখছি, প্রশাসনে থেকে শিক্ষক-শিক্ষার্থীরা মিলেমিশে এসব অপকর্ম করছে। আমরা তাদের সঠিক শিক্ষা দিতে ব্যর্থ বলেই তারা এসব করছে। অভিভাবক ও শিক্ষক হিসেবে আমরা ব্যর্থ।

তিনি আরও বলেন, একজন সুশিক্ষিত মানুষ কখনও মিথ্যা বলতে পারে না, দুর্নীতি করতে পারে না। কিন্তু আমরা দেখছি, যিনি দুর্নীতি করছেন তিনি উচ্চশিক্ষায় শিক্ষিত। কীসের উচ্চশিক্ষা?

আলোচনা সভায় স্বাশিপ সভাপতি অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন স্বাশিপের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু। প্রবন্ধ উপস্থাপন করেন সহসভাপতি অধ্যক্ষ সাজিদুল ইসলাম।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply