বিপ্লবকে সাহস দিয়েছেন মাহমুদউল্লাহ

|

বহুদিন ধরেই একজন ভালো মানের লেগ স্পিনারের সংকটে ভুগছে বাংলাদেশ। হঠাৎ করেই ব্যাটসম্যান থেকে বোলার হয়ে উঠা আমিনুল ইসলাম বিপ্লবকে ঘিরেই তাই সবার প্রত্যাশা তৈরি হয়েছে। অভিষেকে আলোও ছড়িয়েছেন তিনি। বুধবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে বিপ্লব দেখিয়েছেন তাকে নিয়ে স্বপ্ন দেখাই যায়। প্রথম ওভারেই ঘূর্ণি জাদু দেখিয়ে তুলে নেন উইকেট।

আন্তর্জাতিক ক্রিকেটে পথচলার শুরুতে আক্রমণাত্মক পারফরম্যান্সের জন্য বিপ্লবের পিঠ চাপড়ে দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তাকে ভয়ডরহীন ক্রিকেট খেলতে অনুপ্রাণিত করেছেন রিয়াদ। বুধবারের ম্যাচে ১৮ রান খরচায় ২ উইকেট শিকার করেন ১৯ বছর বয়সী আমিনুল।

মাহমুদউল্লাহ বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ম্যাচে সবাই একটু স্নায়ুচাপে থাকে। আমি আমিনুলকে মাঠে বলি- সবকিছুই বুকে সাহস নিয়ে করবা। ভয় নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে টিকে থাকা যায় না, যা কিছু করবা একদম মন খুলে। আমার মনে হয়, বিষয়টি বুঝতে পেরেছিল সে। তার বোলিং ছিল দেখার মতো। মনে হয়েছে, অনেক আগ্রাসী ছিল ও। ওর ফিল্ডিং, শরীরী ভাষা সবকিছতেই ছিল লড়াকু ভাব। আমি প্রচণ্ড খুশি, ভালো পারফরম করেছে সে।

এর আগেও লেগ স্পিনারের দেখা পেয়েছিল বাংলাদেশ। জুবায়ের হোসেন লিখনের মতো তরুণ লেগ স্পিনার অল্প দিনেই যেন হারিয়ে গেলো। তবে, বিপ্লবকে ঘিরে সবার আশা যেন আরেকটু বেশি। তার কতটুকু বিপ্লব পূরণ করতে পারবে সেটি সময়ই বলে দেবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply