দ্বিতীয়বারের মতো শুরু হতে যাচ্ছে ‘বিপিএল ইউএসএ’

|

দ্বিতীয়বারের মতো আগামী ২ অক্টোবর মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিপিএল অব ইউএসএ ২০১৯।

গত শুক্রবার (১৪ সেপ্টেম্বর) কুইন্সে জ্যামাইকার এক রেস্টুরেন্টে মিট দ্যা প্রেস এবং প্লোয়ার ড্রাফট অনুষ্ঠিত হয় এ আয়োজনের। এবারের বিপিএল ইউএসএ’র স্পনসর অ্যাটর্নি র‌্যান্ডি বি. সিগেল এবং মিডিয়া পার্টনার টাইম টেলিভিশন ও বাংলা পত্রিকা।

এবারের বিপিএল ইউএসএ’র টাইটেল স্পন্সর থাকছে উৎসব গ্রুপ।

উৎসব গ্রুপের সিইও রায়হান জামান বলেন, ভবিষ্যতে খেলাধুলার উন্নয়নে বিপিএলের পাশে উৎসব গ্রুপ থাকবে।

টাইম টেলিভিশনের সিইও এবং বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের বলেন, গত বছরে খেলায় নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটিতে বিপিএলের খেলোয়াড়দের অংশগ্রহণে টাইম টিভি যে কাজটি করেছে তা বহির্বিশ্বে ইতিহাস সৃষ্টি করেছে।

বিপিএল ইউএসএ’র সভাপতি সুমন খান বলেন, ভবিষ্যতে আগস্ট মাসে যেন খেলা শুরু করা যায় সেই চেষ্টা করবেন।

এবারের বিপিএল ইউএসএ’র প্রাইজমানি হিসেবে চ্যাম্পিয়ন দল পাবে ১০ হাজার ডলার, রানারআপ দল পাবে সাড়ে তিন হাজার ডলার। এ ছাড়া প্রতি খেলায় ম্যান অব দ্য ম্যাচ ও ভালো খেলোয়াড়দের পুরস্কৃত করা হবে।

এবার বিপিএল ইউএসএ তে ৪টি গ্রুপে ভাগ হয়ে সর্বমোট ১২টি দল অংশ নেবে। এতে প্রতিটি টিম ডাবল রবীন লীগ ভিত্তিতে গ্রুপ পর্যায়ে মোট চারটি ম্যাচ খেলবে। প্রতিটি গ্রুপ থেকে থেকে দুটি টিম নক আউট পর্বে উন্নীত হবে। এতে মোট খেলা হবে ৩১টি।

এবারের বিপিএল ইউএসএ অনুষ্ঠিত হবে পাঁচটি মাঠে। মাঠগুলো হলো—আইডল ওয়াইল্ড ক্রিকেট ফিল্ড, বেইজলি ১,৩, ৪, এবং ড. ড্রু।

আগামী ২৯ সেপ্টেম্বর উদ্বোধনী অনুষ্ঠান ড. ড্রু মাঠে অনুষ্ঠিত হবে। ৫, ৬ ও ১২ অক্টোবর গ্রুপ পর্যায়ের খেলা, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ১৩ অক্টোবর ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

এবারের বিপিএল ইউএসএ তে স্বত্বাধিকারী ও অংশগ্রহণকারী দলগুলো হলো—ঢাকা ভাইপারস (সাদি আলম, রনি চৌধুরী, নিশাদ হক), ঢাকা গ্ল্যাডিয়েটরস (মারজান আলম, মাহবুব রেজা চৌধুরী), মুন্সিগঞ্জ উইজার্ড (মো. বায়জিদ হোসেন), বিক্রমপুর কিংস ইলেভেন (আরিফুল ভূঁইয়া, আফরাহ খানম), বরিশাল রয়েলস (ফয়সাল আহমেদ, আমিনুর রহমান), দিনাজপুর ডায়নামিক (এহমানুল ইসলাম, মো. কবির, মো. মোতালেব), খুলনা অ্যাভেঞ্জার্স (ফয়েজ চৌধুরী, বাকির আহমেদ, আজাদ আহমেদ), কুমিল্লা ভিক্টোরিয়ানস (মেহেদি হাসান সোহাগ), নোয়াখালী লিজেন্ড (মো. উল্লাহ রনি), নোয়াখালী নেমেসিস (মো. জাহিদুল ইসলাম), সিলেট সুপার কিংস (তানজির হক, হাসিবুল ইসলাম, তাহমিদ আহমেদ) এবং চিটাগং পোর্ট সিটি ওয়ারিয়র্স (ইয়াসমিন হক, ত্রিশিতা চৌধুরী)।

এবারের পুরো আয়োজনে স্পনসর হিসেবে থাকবে এনওয়াই ইনস্যুরেন্স, ফাস্ট ট্র্যাক মোবিলিটি, ইমিগ্রান্ট এলডার হোম কেয়ার, এস অ্যান্ড বি ব্রাদার্স, প্রিন্ট ফেয়ার, বোম্বে ট্রাভেলস অ্যান্ড গ্রাফিকস ইন্‌ক, আরমান সিপিএ, কারি ইন এ হারি, মোল্লা অটো বডি শপ, ট্রাভেল ওয়েস্ট, শপ অ্যান্ড হল, হেরিটেজ এয়ার এক্সপ্রেস, কারডিনাস ইসলাম অ্যান্ড অ্যাসোসিয়েটস পিএলএলসি, ফুমা ইনোভেটিভ এবং আমেরিকানস হেলপিস আমেরিকানস।









Leave a reply