ভর্তি জালিয়াতি চক্রের দুই সদস্য আটক

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় জালিয়াতি চেষ্টার অভিযোগে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক প্রাক্তন শিক্ষার্থী ও আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে।

যমুনা নিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী। জানান, আটককৃতদের কাছে জালিয়াত চক্রের বিষয়ে অনেক তথ্য পাওয়া গেছে। চক্রের মূল হোতাদের ধরতে অভিযান চলবে। তাদেরকে পুলেশের কাছে সোপর্দ করা হয়েছে।

জানা গেছে, শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এলাকা থেকে নূর-ই-সালমান নামের এক ব্যক্তিকে সন্দেহভাজন হিসাবে ধরে শিক্ষার্থীরা। পরে তাকে প্রক্টরিয়াল বডির কাছে হস্তান্তর করা হয়। আটক নূর-ই-সালমান প্রক্টরিয়াল টিমের কাছে জালিয়াতিতে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

তার দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশের সহায়তায় বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) অভিযান চালায় ঢাবি প্রশাসন। বুটেক্সের ওসমানী হল থেকে বেসরকারি আহ্ছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে আটক করা হয়। তাদের দুইজনকে শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়।

নূর-ই-সালমান জানান, তিনি শিক্ষার্থী সংগ্রহ করে বুটেক্সের সেই শিক্ষার্থীর কাছে নিয়ে যান। এরপর ওই শিক্ষার্থীকে প্রশিক্ষণ দেয়া হয়। চক্রের মাস্টারমাইন্ডের বিষয়ে তথ্যও দিয়েছেন তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply