সেই ওসিসহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে ধর্ষণ মামলা

|

খুলনা রেলপুলিশের বরখাস্তকৃত ওসি উছমান গনিসহ একই থানার অপর চার পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে গণধর্ষণ মামলা হয়েছে। দুপুরে খুলনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মোঃ মহিদুজ্জামানের আদালতে মামলা দায়ের হয়। আদালত মামলা গ্রহণ করে পিবিআইকে তর্দন্তের নির্দেশ দিয়েছেন।

মামলায় ওসির নাম উল্লেখ থাকলেও অপর চার পুলিশ সদস্যের নাম উল্লেখ না থাকলেও বাদি তাদেরকে দেখলে চিনবেন বলে মামলায় উল্লেখ করেন। সকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ভুক্তভোগী গৃহবধূ মামলার জন্য আবেদন করেন। দুপুরে আবেদনের ওপর শুনানি হয়। আদালত নারীর বক্তব্য লিপিবদ্ধ করেন। এসময় রাষ্ট্রপক্ষ ও বাদির পক্ষের আইনজীবীরা আদালতে তাদের বক্তব্য উপস্থাপন করেন। পরে আদালত মামলা গ্রহণ করে তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন।

গত ২ আগষ্ট রাতে ওই গৃহবধূকে খুলনা রেল পুলিশ থানায় গণধর্ষণের অভিযোগে থানার ওসি উছমান গনি ও এএসআই নাজমুলকে বরাখাস্ত করা হয়। এছাড়া ওসিসহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নির্দেশে গত ১০ আগস্ট পুলিশ হেফাজতে নির্যাতনের মামলা হয়েছে। বাদিকে মামলায় সহযোগিতা করে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা।









Leave a reply