উত্ত্যক্তের প্রতিবাদ করায় খুন, আসামির ফাঁসি

|

কুষ্টিয়ায় আব্দুল্লাহ হত্যা মামলায় এক আসামিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। আজ সকালে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরুপ কুমার গোস্বামী আদালতে আসামির উপস্থিতিতে পেনাল কোডের ৩০২ ধারায় দোষী সাব্যস্ত করে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দেন। দণ্ডপ্রাপ্ত আসামি কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থানার হাতিয়া পূর্বপাড়া এলাকার খবির উদ্দিন শেখের ছেলে উজ্জল ইসলাম ওরফে উজ্জল শেখ।

আদালত সূত্রে জানা যায়, আসামি উজ্জল ইসলাম ভুক্তভোগী আব্দুল্লাহর বোনকে উত্ত্যক্ত করতো। বোনকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় কুষ্টিয়ার মিরপুর উপজেলার পোড়াদহে নিজ বাড়িতে আব্দুল্লাহকে কুপিয়ে হত্যা করে আসামি উজ্জল ইসলাম। এই ঘটনায় আব্দুল্লাহর বাবা আলম শেখ বাদী হয়ে মিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মিরপুর থানা পুলিশ ২০১৮ সালের ৩০ জুন আদালতে চার্জশিট প্রদান করে। দীর্ঘ শুনানিন্তে আদালত আজ এই রায় দেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কুষ্টিয়া কোর্টের পিপি অ্যাড.অনুপ কুমার নন্দী রায়ের বিষয়টি নিশ্চিত করেন। এই মামলায় আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাড.তানজিলুর রহমান (এনাম)।









Leave a reply