ঢাবির ‘গ’ ইউনিটে সেরা যারা

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা অনুষদ) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছেন। এ বছর নৈর্ব্যক্তিক পরীক্ষার পাশাপাশি নেয়া হয়েছে লিখিত পরীক্ষাও। তাতে প্রথম হয়েছেন জাকির হোসেন। ভর্তি পরীক্ষায় তিনি ১৮০.০০ নম্বর পেয়েছেন। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে জিপিএ-৫.০০ পাওয়া জাকিরের পিতার নাম জাহাঙ্গীর হোসেন ও মায়ের নাম শাহানারা আকতার।

নৈর্ব্যক্তিকে ৭৫ এর মধ্যে ৭০.৫০ নম্বর পেয়েছেন জাকির। ৬০টি এমসিকিউ’র সবকটির উত্তর করেছেন। ভুল করেছেন মাত্র ৩টি! আর লিখিত পরীক্ষায় ৪৫ এর মধ্যে ২৯.৫০ নম্বর পেয়েছেন তিনি।

১৭৯.৫০ নম্বর পেয়ে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় দ্বিতীয় হয়েছেন মারিয়া মেহেজাবিন মারিয়াম। ভর্তি পরীক্ষায় তিনি ১৭৯.০০ নম্বর পেয়েছেন। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে জিপিএ-৫.০০ পাওয়া মারিয়ার পিতার নাম মোঃ শওকত হোসেন । মায়ের নাম মাহমুদা আক্তার। তিনি লিখিত পরীক্ষায় ৪৫ এর মধ্যে ৩৪.০০ পেয়েছেন। নৈর্ব্যক্তিকে পেয়েছেন ৭৫ মধ্যে ৬৫.৫০। তিনি ৫৬টি এমসিকিউর উত্তর করেছেন। এর মধ্যে ৩টি ভুল ছিল।

৩য় হয়েছেন ফামিদা জাহান নিশাদ। ভর্তি পরীক্ষায় তিনি ১৭৯.৫০ নম্বর পেয়েছেন। এ এন আজমল খান ও দিলরুবা বেগম দম্পতির মেয়ে নিশাদও মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে জিপিএ-৫.০০ পেয়েছেন। তিনি ‘গ’ ইউনিটের লিখিত পরীক্ষায় ৪৫ এর মধ্যে ২৯.০০ পেয়েছেন। নৈর্ব্যক্তিকে পেয়েছেন ৭৫ মধ্যে ৭০.৫০। প্রথম হওয়া জাকিরের মতো তিনিও ৬০টি এমসিকিউ’র সবকটির উত্তর করেছেন। ভুল করেছেন মাত্র ৩টি!









Leave a reply