‘জাতিসংঘ অধিবেশনে ভাষণ দেয়ার চেয়ে ইনস্টাগ্রামে ছবি পোস্ট করা বেশি ফলদায়ক’

|

জাতিসংঘের অধিবেশনে তার ভাষণ দেয়ার পালা এলো। এল সালভেদরের প্রেসিডেন্ট নায়িব বুকেলে যথারীতি অন্যদের মতো স্টেজে গেলেন। এটাই তার প্রথম জাতিসংঘ অধিবেশনে দাঁড়ানো।

কিন্তু ডায়াসের সামনে দাঁড়িয়ে অন্যদের মতো করে বক্তব্য শুরু করলেন না নায়িব। বরং সবাইকে কিছুটা অবাক করে দিয়ে বললেন, ‘একটা সেকেন্ড…’। এরপর পকেট হাতড়িয়ে নিজের মোবাইলটি বের করলেন। হাসিমুখে একটি সেলফি তুললেন।

এবার শুরু করলেন বক্তব্য, “বিশ্বাস করুন, এখানে দেয়া বক্তব্য যে ক’জন শুনবে তার চেয়ে বহুগুণ বেশি লোকজন এই সেলফিটা দেখবে যখন আমি এটা পোস্ট করবো। আশা করি সেলফিটা ভালোই তুলেছি!’

এরপরের কথায় বুঝা গেল তার এই আচরণটি অনেকটা ব্যঙ্গাত্মক ছিল। বললেন, “জাতিসংঘের অধিবেশনে ভাষণ দেয়ার চেয়ে ইনস্টাগ্রামে কয়েকটা ছবি পোস্ট করলে বেশি প্রভাব তৈরি হতে পারে।” প্রস্তাব দিলেন এভাবে দুনিয়ার সব নেতারা ওখানে জড়ো না হয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অধিবেশনটি করা যেতে পারে।

পরে প্রেসিডেন্ট বুকেলে তার নিজের অ্যাকাউন্টে সেলফিটি শেয়ার করেন। এটি ভাইরাল হতে খুব সময় লাগেনি। টুইটারে কয়েক হাজার হাজারবার সেটি রি-টুইট হয়। লাইক পড়েছে ২৭ হাজার।

চলতি বছর ক্ষমতায় এসেছেন নায়িব। ৬৬ লাখ মানুষের দেশটিতে দারিদ্র চরম আকার ধারণ করেছে। এ থেকে উন্নতির প্রতিশ্রুতি দিয়েই ক্ষমতায় আসা তার। সামাজিক মাধ্যমে বেশ জনপ্রিয় নায়িব।

সূত্র: এএনআই, ফক্স নিউজ।









Leave a reply