ভিসির অপসারণের দাবিতে বশেমুরবিপ্রবি-তে শিক্ষার্থীদের মশাল মিছিল

|

স্টাফ রি‌পোর্টার,গোপালগঞ্জ:

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যারয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন-এর অপসারণের দাবিতে রাত ৮টায় শিক্ষার্থীরা ক্যাম্পাসে মশাল মিছিল বের করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মিছিলটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জয় বাংলা চত্বর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে গিয়ে শেষ হয়।

এর আগে বিকেলে ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনকে লাল কার্ড দেখান শিক্ষার্থীরা।

আজ শুক্রবার বিকেল ৫ টায় ভিসির পদত্যাগের এক দফা দাবীর চলমান আন্দোলনের ৯ম দিনে শিক্ষার্থীরা ভিসিকে লাল কার্ড দেখিয়ে এবং মশাল মিছিল করে ভিসিকে ক্যাম্পাস ছাড়ার আহবান জানান।

এছাড়া এদিন সকাল সাড়ে ১১ টায় শিক্ষার্থীরা ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের কুশপুত্তলিকা দাহ করে। এসময় তারা ভিসির অপসারণের দাবীতে বিভিন্ন শ্লোগান দেয়।

প্রতিদিনের মতো আজও(২৭ সেপ্টেম্বর) শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের প্রধান ফটকে অবস্থান নিয়ে আন্দোলন করেন। তারা ভিসি বিরোধী বিভিন্ন শ্লোগানে ক্যাম্পাস মুখরিত করে রাখে।

শিক্ষার্থীরা জানিয়েছে, ভিসি পদত্যাগ না করা পর্যন্ত তাদের এক দফা আন্দোলন চলবে।

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর থেকে শিক্ষার্থীরা ভিসি’র বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতা নিয়ে আন্দোলন শুরু করে এবং আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ২১ সেপ্টেম্বর বহিরাগতরা হামলা করে অন্তত ২০ শিক্ষার্থীকে আহত করে। এর পর থেকে আন্দোলন আরও বেগবান হয়। দেশের বিভিন্ন স্থান থেকে এ ঘটনার নিন্দা জানানো হয়। আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের এক দফার আন্দোলন অর্থাৎ ভিসির পদত্যাগ বা অপসারণ না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দেয়। আর সে অনুযায়ী গত ৯দিন ধরে শিক্ষার্থীরা আন্দোলন করে যাচ্ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply