চিরনিদ্রায় শায়িত মেয়র মহিউদ্দিন

|

চশমা হিলে পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন মুক্তিযুদ্ধের সংগঠক, চট্টগ্রামের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী। এর আগে লাখো মানুষের অংশগ্রহণের মধ্য দিয়ে চট্টগ্রামের লালদীঘি ময়দানে সম্পন্ন হয়েছে এবিএম মহিউদ্দিন চৌধুরীর নামাজে জানাজা। তাকে জানানো হয় গার্ড অফ অনার। বাদ জুমা চট্টগ্রাম আওয়ামী লীগ কার্যালয়ের সামনে তার প্রতি শেষ শ্রদ্ধা জানান দলীয় নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ।

রাত সাড়ে তিনটায় নগরীর ম্যাক্স হাসপাতালে মারা যান চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দীন চৌধুরী। তার মৃত্যু গভীর শোক জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিজ কর্মের জন্য মহিউদ্দিন চৌধুরী চিরকাল মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন বলে জানান প্রধানমন্ত্রী।

দীর্ঘদিন ধরে কিডনী, হৃদরোগসহ নানা জটিলতায় ভুগছিলেন এই বর্ষীয়ান নেতা। অবস্থার অবনতি হলে গতরাতে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। সাড়ে তিনটার দিকে মৃত্যু হয় তার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪বছর। রাতেই চশমা হিলের বাসভবনে নেয়া হয় মহিউদ্দীন চৌধুরীর মরদেহ। মহানগর আওয়ামী লীগের সাবেক এই মেয়র ১৯৯৪ সাল থেকে টানা ১৭ বছর, তিন মেয়াদে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব পালন করেন।

যমুনা অনলাইন- এফআর।









Leave a reply