ভুটানকে ৪-১ গোলে উড়িয়ে দিলো বাংলাদেশ

|

র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়ে থাকা ভুটানকে প্রীতি ম্যাচে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। জোড়া গোল করেছেন স্ট্রাইকার নাবীব নাওয়াজ জীবন। বাকি দু’টি গোল করেন ফরোয়ার্ড বিপলু আহমেদ ও রবিউল হাসান। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়েছিল বাংলাদেশ।

ভুটানের বিপক্ষে শুরু থেকে নিজেদের দাপট বেশ ভালোই জানান দেয় জামাল ভূইয়ারা। ভুটানের রক্ষণভাগ তটস্থ ছিল একের পর এক আক্রমণে। সাফল্য আসে ম্যাচের ১২ মিনিটে, জামাল ভুইয়ার ক্রসে নাবিব নেওয়াজ জীবন এর সুযোগ সন্ধানী হেডে।

গোল শোধে মরিয়া ভুটানের আক্রমণগুলো ব্যর্থ হয় বাংলাদেশের রক্ষণে। কর্দমাক্ত মাঠে উল্টো ৩৬ মিনিটে ইব্রাহিমের ক্রসে জীবনের দুর্দান্ত গোল ২-০ তে এগিয়ে দেয় বাংলাদেশকে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দর্জির গোলে ব্যবধান কমায় ভুটান। ম্যাচের ৬০ ও ৬৯ মিনিটে ব্যবধান বাড়ানোর একাধিক সুযোগ পায় বিপলু। সুযোগ কাজে লাগাতে পারেননি তিনি। তবে, ম্যাচের ৭৩ মিনিটে ডান প্রান্ত থেকে জোরালো শটে ভুটানের জালে বল জড়িয়ে ভুলের প্রায়শ্চিত্ত করেন বিপলু। পুরো গ্যালারি মেতে ওঠে উল্লাসে।

৮১ মিনিটে বিপলুর এসিস্ট থেকে ভুটানের কফিনে শেষ পেরেক ঠুকে দেন রবিউল। বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এদিন, বড় খেলটা দেখিয়েছেন বাংলাদেশ কোচ জেমি ডে। ৪-২-৩-১ ফরমেশনে খেলিয়েছেন দলকে। জীবনকে নাম্বার নাইন থেকে সরিয়ে এনে ১০ নাম্বার পজিশনে খেলিয়েই করলেন বাজিমাত। আবাহনী লিমিটেডের হয়ে এই পজিশনে খেলেই শেষ মৌসুমে ১৭ গোল করেছিলেন জীবন। আজ সুযোগ পেয়ে জাতীয় দলের হয়ে গোল মিস করার হতাশা দূর করলেন।









Leave a reply