এ কেমন শত্রুতা?

|

স্টাফ রিপোর্টার, মাদারীপুর

পূর্বশত্রুতার জের ধরে মাদারীপুরের কালকিনিতে স্বজল মন্ডল (৩০) নামের এক কৃষকের মাছের ঘেরে বিষ প্রয়োগ করে বিভিন্ন প্রজাতির মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। এতে করে তিন লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগী পরিবার জানায়। এ ব্যাপারে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী কৃষক।

ভূক্তভোগী পরিবার, পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, জেলার কালকিনি উপজেলার ডাসার থানার নবগ্রাম এলাকার উত্তর চলবল গ্রামের সমিরন মন্ডলের ছেলে স্বজল মন্ডল প্রায় তিন একর জমি লিজ নিয়ে প্রায় ৫ লাখ টাকা ব্যয়ে রুই, কাতলা, তেলাপিয়া, সিলভার কার্পসহ বিভিন্ন প্রজাতির মাছের চাষ করে। সোমবার ভোর রাতে কে বা কারা পুকুরে বিষ প্রয়োগ করে। এতে তার পুকুরের প্রায় ৩০ মণ মাছ মরে গেছে। সকালে কৃষক পরিবারের সদস্যরা ঘেরে মাছ মরে ভেসে থাকতে দেখতে পায়। এ ব্যাপারে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে দুই জনের নাম উল্লেখ করে ডাসার থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

কৃষক সজল মন্ডল বলেন, আমার ঘের নিয়ে আমার এলাকার প্রসান্ত হালদারের সঙ্গে দীর্ঘদিন ধরে শত্রুতা চলে আসছে। একারণে সে ও তার কাকা আমার ঘেরে বিষ দিয়েছে। তাই আমি প্রসান্ত ও তার কাকা তমাসের নামে থানায় অভিযোগ দিয়েছি। আমার ঘেরের প্রায় তিন লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। আমি মাছের চাষ করে তা দিয়ে সংসার চালাতাম। কিন্তু আমি এখন কি খেয়ে বাঁচবো।

ডাসার থানার ওসি মোঃ গোলাম কিবরীয়া বলেন, মাছ নিধনের ঘটনায় প্রসান্ত ও তমাস নামের দুইজন যুবকের নামে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেয়া হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply