ধোনিকে বিদায় করার সময় এসেছে : গম্ভীর

|

বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের বিদায়ের পর ক্রিকেট মাঠে আর দেখা যায়নি সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। ওয়েস্ট ইন্ডিজ সফরের পর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজেও চড়াননি জাতীয় দলের জার্সি। বিশ্বকাপের পর থেকেই জল্পনা শুরু হয়েছে ধোনির অবসর নিয়ে। এবার তাতে যোগ দিলেন গৌতম গম্ভীর। সাবেক ভারতীয় ওপেনারের মতে, বিষয়টা কেবল সাবেক অধিনায়ককে নিয়ে নয়, এটা জাতীয় দলেরও বিষয়। নির্বাচকদের উচিত ভবিষ্যতের কথা ভাবা।

‘দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’-কে গৌতম গম্ভীর বলেন, আমি মনে করি অবসর একটা এমন ব্যাপার যেটা ব্যক্তিগত সিদ্ধা‌ন্ত। তুমি যত দিন খেলতে চাও তোমায় খেলানো হবে। কিন্তু তোমাকে ভবিষ্যৎটাও ভাবতে হবে।

২০২৩ বিশ্বকাপের প্রসঙ্গ তুলে গৌতম গম্ভীরের মত, মহেন্দ্র সিংহ ধোনি সেই প্রতিযোগিতার পরিকল্পনায় নেই। তিনি বলেন, আমি দেখছি না ধোনি পরের বিশ্বকাপে খেলছে। আমি মনে করি যেই অধিনায়ক হোক, বিরাট কোহলি বা অন্য কেউ, তার এই সাহস থাকা উচিত ধোনিকে গিয়ে বলা পরের বিশ্বকাপের পরিকল্পনায় ও নেই। এটা ধোনির ব্যাপার নয় যে, সে পরের বিশ্বকাপে খেলবে কিনা। এটা দেশের ব্যাপার যে পরের বিশ্বকাপে জিতবে কি না।

উইকেট রক্ষক হিসেবে সঞ্জু স্যামসন বা ঋষভ পন্তের মতো তরুণ ক্রিকেটারকে খেলানোর পক্ষপাতী তিনি। তার সোজাসাপ্টা কথা, যদি আমাকে জিজ্ঞেস করেন, আমি বলব এবার ভারতীয় ক্রিকেটের সময় হয়েছে ধোনিকে পিছনে রেখে সামনের দিকে তাকাতে।









Leave a reply