কোনো ছাত্রনেতাকে ঈদ সেলামি দেইনি : জাবি উপাচার্য

|

ছাত্র-শিক্ষকের চলমান আন্দোলন কর্মসূচি প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফারজানা ইসলাম। আজ দুপুরে এক সংবাদ সম্মেলন তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে চলমান উন্নয়ন মহাপরিকল্পনার নির্মাণ কাজ প্রচলিত নিয়ম অনুসরণ করেই শুরু হয়েছে। এক্ষেত্রে তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ সত্য নয়। এটি উদ্দেশ্যমূলকভাবে প্রচার করা হচ্ছে। তিনি বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি সরকারের উচ্চ পর্যায়ে অবহিত করেছেন এবং উদ্ভূত পরিস্থিতি খতিয়ে দেখার অনুরোধ জানিয়েছেন।

এক প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, তিনি কোনো ছাত্র নেতাকে ঈদ সেলামি দেননি। এটি সত্যের অপলাপ মাত্র। উপাচার্য আন্দোলনরত ছাত্র-শিক্ষকদের ধর্মঘট কর্মসূচি প্রত্যাহার করে বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় অংশীদার হওয়ার আহ্বান জানান।

ভিসি পদে থাকবেন কি না- এ প্রশ্নের জবাবে ড. ফারজানা বলেন, এটি সরকারের উচ্চ মহলের সিদ্ধান্ত। তিনি অভিযোগ করেন, যারা তার উপাচার্য হওয়া মেনে নিতে পারেনি, তারাই এখন আন্দোলনের পেছনে কলকাঠি নাড়ছে।

দুর্নীতির অভিযোগের বিচার বিভাগীয় তদন্তের বিষয়ে ড. ফারজানা বলেন, এটি তার এখতিয়ারে নেই। আন্দোলনকারীরা ইউজিসিতে কোনো লিখিত অভিযোগ দেয়নি বলেও জানান উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।









Leave a reply