উপাচার্যের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে জাবিতে মানববন্ধন

|

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে আন্দোলন করা শিক্ষক-শিক্ষার্থীদের মিথ্যা অভিযোগকারী, চিহ্নিত দুর্নীতিবাজ আখ্যা দিয়ে মানববন্ধন করেছেন উপাচার্য সমর্থক শিক্ষকরা।

দুর্নীতির মিথ্যা অভিযোগ তোলে উপাচার্যের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে বুধবার বেলা সাড়ে ১১টায় ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ এর ব্যানারে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’-এর সভাপতি অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরী বলেন, কিছু শিক্ষক নিজেদের স্বার্থ হাসিল করতে উপাচার্যের বিরুদ্ধে আন্দোলনে নেমেছে। শিক্ষকদের এই গ্রুপ আগেও উপাচার্য পতনের আন্দোলন করে ব্যর্থ হয়েছিল। এখন দুর্নীতির অভিযোগ তুলে আবারও তারা সক্রিয় হয়েছে। এই মিথ্যাচার করে উপাচার্যকে ক্ষমতা থেকে নামানো যাবে না।

মানববন্ধনে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন কর্মকাণ্ড বাঁধাগ্রস্ত করতে একটি মহল অযৌক্তিক আন্দোলন করছে। এ বিশ্ববিদ্যালয়ে কোনো অযৌক্তিক আন্দোলন সফল হবে না।’ এসময় আন্দোলনকারীরা অচিরেই তাদের ভুল বুঝতে পেরে আন্দোলন প্রত্যাহার করে নিবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে দুর্নীতির অভিযোগ তুলে উপাচার্য অধ্যাপক ড.ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সর্বাত্নক ধর্মঘট চলছে। এসময় আন্দোলনকারীরা অবরোধ করে রেখেছে নতুন ও পুরাতন রেজিস্টার কার্যালয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply