ভাইয়ের সাথে দ্বন্দ্বে বৃদ্ধ মা’কে তালাবন্দি করে অভুক্ত রাখলো সন্তান!

|

স্টাফ রিপোর্টার, নাটোর:

জমিজমা নিয়ে ভাইয়ের সাথে দ্বন্দ্বের জেরে সারাদিন ধরে বৃদ্ধ মাকে ঘরে অভুক্ত অবস্থায় তালাবদ্ধ করে আটকে রাখার অভিযোগ পাওয়া গেছে ছেলের বিরুদ্ধে। শনিবার নাটোরের বাগাতিপাড়া উপজেলার দক্ষিণ মুরাদপুর গ্রামে এই মর্মান্তিক ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ অভুক্ত মা’কে উদ্ধার করে খাবারের ব্যবস্থা করেছে। ভুক্তভোগী মায়ের নাম হাজেরা বেওয়া (৯০)। তিনি ওই গ্রামের মৃত বিশারদ আলীর স্ত্রী।

বাগাতিপাড়া মডেল থানার উপ-পরিদর্শক শহীদ হোসেন জানান, স্বামী মারা যাওয়ার পর স্ট্রোকে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন বৃদ্ধ হাজেরা বেওয়া। এরপর থেকে চার ছেলে সন্তানের মধ্যে তিনি ছোট ছেলে আক্তারুজ্জামানের বাড়িতে থাকেন। ছেলেদের একজন প্রতিবন্ধী। অন্যরা সবাই তাদের মায়ের খাওয়া দাওয়ার ব্যবস্থা করেন।

শনিবার সকালে জমিজমা নিয়ে ভাইদের সাথে আক্তারুজ্জামানের দ্বন্দ্ব হয়। এ ঘটনায় অন্য ভাইয়েরা মারধর করতে পারে এমন আতঙ্কে তিনি মাকে ঘরে তালাবদ্ধ রেখে স্ত্রীসহ অন্যত্র চলে যান। দুপুর গড়িয়ে গেলেও খাবার না পেয়ে ক্ষুধার জ্বালায় কাতরাচ্ছিলেন বৃদ্ধা। বিষয়টি প্রতিবেশীদের নজরে আসলে তারা উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পালকে বিষয়টি জানায়। পরে পুুলিশ গিয়ে তালা খুলে বৃদ্ধা হাজেরা বেওয়াকে উদ্ধার করে। সারাদিন অভুক্ত থাকা সেই মাকে পুলিশই খাবারের ব্যবস্থা করে দেয়।

এ ব্যাপারে অভিযুক্ত ছেলে আক্তারুজ্জামানের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে সাংবাদিক পরিচয় পেয়ে ফোন কেটে দেন।

তবে ছোট ভাই মা’কে আটকে রেখেছে এমন কথা স্বীকার করে বৃদ্ধার বড় ছেলে বাচ্চু মিয়া ওরফে টুলু বলেন, জমি নিয়ে আরেকভাই আব্দুল মজিদের সাথে আক্তারুজ্জামানের দ্বন্দ্ব হয়েছে, তবে তার সাথে কোনো দ্বন্দ্ব নেই। বরং ছোট ভাইয়ের বাড়িতে তার মা থাকলেও তার কাছেই খাওয়া-দাওয়া করেন বলে তিনি জানান।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল বলেন, বৃদ্ধা মাকে উদ্ধার করে তার অন্য ছেলেদের জিম্মায় দেওয়া হয়েছে। তারা পরবর্তীতে এমন কাজ না করার প্রতিশ্রুতি দিয়েছেন। বিষয়টি উপজেলা প্রশাসন তদারকি করবে বলে তিনি জানিয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply