প্রিয়াঙ্কাকে দেখেই বুকে জড়িয়ে ধরলেন প্রধানমন্ত্রী

|

প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রকে দেখেই বুকে জড়িয়ে ধরলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশে দাঁড়িয়ে সেই স্নেহের পরশ প্রত্যক্ষ করলেন প্রিয়াঙ্কার মা কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং এবং কংগ্রেস নেতা আনন্দ শর্মা।

রোববার ভারতের রাজধানী নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে এই সাক্ষাৎ​কারের পর প্রিয়াঙ্কা সেই ছবি দিয়ে টুইট করেছেন।

টুইটে প্রিয়াঙ্কা লিখেছেন, শেখ হাসিনাজীর এই আলিঙ্গনের জন্য অনেক দিন ধরে অপেক্ষায় ছিলাম। ব্যক্তিগত ক্ষতি, দুঃখ-কষ্ট, দুর্দশা ও যন্ত্রণা ছাপিয়ে সাহসের সঙ্গে তার লড়াই আমার জন্য চিরকালীন গভীর অনুপ্রেরণা হয়ে আছে এবং থাকবে।

এরপর সোনিয়া গান্ধী ও মনমোহন সিংয়ের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে প্রায় আধা ঘণ্টার মতো বৈঠক করেন প্রধানমন্ত্রী। তার চার দিনের ভারত সফর আজ শেষ হচ্ছে। সাক্ষাতে বিভিন্ন ইস্যুতে আলোচনার পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সোনিয়া গান্ধী তাদের পুরোনো স্মৃতিচারণ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ভারত সরকার ও দেশটির জনগণের অবদানের কথা স্মরণ করেন। রাজনীতিতে আসায় প্রিয়াঙ্কা গান্ধীকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাক্ষাতের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রী একে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান।

এর আগে হাসিনার সঙ্গে দীর্ঘ সময় বৈঠক হয় ভারতের বিশিষ্ট চিত্র পরিচালক শ্যাম বেনেগালের। বেনেগাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনকাহিনির নির্মাতা। ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় এই বায়োপিক তৈরি হচ্ছে। আগামী বছর বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদ্‌যাপন উপলক্ষে এই সিনেমা রিলিজ হবে। এর স্ক্রিপ্ট লিখছেন অতুল তিওয়ারি। শ্যাম বেনেগালের সঙ্গে হাসিনার বৈঠকে তিওয়ারিও উপস্থিত ছিলেন।









Leave a reply