ভিসি কার্যালয়ের তালা খুলে দিয়েছে শিক্ষার্থীরা

|

৪ ঘণ্টা অবরুদ্ধ রাখার পর বুয়েট ভিসির কার্যালয়ের গেটের তালা খুলে দিয়েছে শিক্ষার্থীরা। আজকের মতো আন্দোলনও স্থগিত করেছে তারা। বুধবার সকাল ১০টায় পরবর্তী কর্মসূচি জানানো হবে বলে জানিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। তবে, ক্লাস পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত বহাল আছে বলে জানিয়েছে তারা।

এর আগে, আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রায় ৩৬ ঘণ্টা পর শিক্ষার্থীদের সামনে আসেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম। শিক্ষার্থীরা মঙ্গলবার সন্ধ্যা ৫টার মধ্যে সামনে এসে কথা বলার আলটিমেটাম দিলেও সন্ধ্যা ৬টার দিকে তাদের সামনে হাজির হন ভিসি। এসময় শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন তিনি। শিক্ষার্থীদের উদ্দেশে ভিসি বলেন, তোমরা যা দাবি দিয়েছ তোমাদের দাবির সঙ্গে অ্যাগ্রি (একমত) করছি। আমরা নীতিগতভাবে সব দাবি মেনে নিচ্ছি।

এ সময় শিক্ষার্থীরা ভিসিকে দাবিগুলো পড়ে শুনিয়ে ঠিক কোন কোন দাবি মানা হল- তা জানতে চাইলে বিষয়টি এড়িয়ে চলে যেতে চান ভিসি।

একপর্যায়ে ভিসিকে শিক্ষার্থীরা প্রশ্ন করেন, আবরার হত্যার ঘটনার পর তিনি কেন ক্যাম্পাসে আসেননি? জবাবে ভিসি বলেন, আমি ক্যাম্পাসে ছিলাম। এ সময় শিক্ষার্থীরা ‘ভুয়া ভুয়া’ বলে স্লোগান দিতে শুরু করেন।

ভিসি বলেন, আমি সারাদিন মন্ত্রী মহোদয়ের সঙ্গে যোগাযোগ করেছি মিটিং করেছি। এগুলো না করলে দাবিগুলোর সমাধান হবে কীভাবে। সব তো আমার হাতে নেই। তোমাদের দাবির সঙ্গে আমি একমত। উদ্ভূত সমস্যা সমাধানের উপায় বের করা হচ্ছে। আমি কাজ করে যাচ্ছি।

কিন্তু শিক্ষার্থীরা দাবি করেন ভিসি তাদের কোনো কথাই ভালোভাবে শোনেননি। তাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

ভেতর থেকে ভিসি কার্যালয়ের গেইটে তালা ছিল। পরে শিক্ষার্থীরা ঝুলিয়ে দেয় আরেকটি। ৪ ঘণ্টা পর বাহিরের তালা খুলে দিলো শিক্ষার্থীরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply