‘ভয়ানক’: আবরার হত্যার দ্রুত তদন্ত চান জাতিসংঘের আবাসিক প্রতিনিধি

|

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত জা‌তিসং‌ঘের আবা‌সিক প্র‌তি‌নি‌ধি মিয়া সে‌প্পো।

আজ বুধবার রাজধানীর বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ- বিস মিলনায়তনে ডিপ্লোমেটিক করেসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন বাংলাদেশ-ডিকা‌ব আয়োজিত ডিকাব ট‌ক অনুষ্ঠানে এ দাবি জানান তিনি।

অনুষ্ঠানে আবরার হত্যাকাণ্ড নিয়ে বলতে গিয়ে সে‌প্পো বলেন, ‘এটি ভয়ানক এবং উদ্বেগজনক।’ তিনি বলেন, এই হত্যাকাণ্ডে আমরা ব্যথিত। ঘটনাটি শোনার পর দুই সন্তানের মা হিসেবে তিনি খুবই কষ্ট পেয়েছেন বলে জানান সেপ্পো।

এ বিষয়ে জাতিসংঘ থেকে একটি বিবৃতিও দেয়া হয়েছে বলে জানান তিনি।

এদিকে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় বিস্মিত ও মর্মাহত বলে জানিয়েছে যুক্তরাজ্য।

যুক্তরাজ্য হাইকমিশনের এক বার্তায় বলা হয়, বুয়েটে ঘটে যাওয়া ঘটনায় আমরা বিস্মিত ও মর্মাহত। যুক্তরাজ্য বাকস্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতা, মানবাধিকার ও আইনের শাসন প্রসঙ্গে নিঃশর্তভাবে অঙ্গীকারাবদ্ধ।

গত রোববার (৬ অক্টোবর) দিনগত রাতে বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) ছাত্র ফাহাদকে মারধর করে হত্যা করা হয়। পরে সোমবার (৭ অক্টোবর) হলের সিঁড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।









Leave a reply