‘মোদিকে চোর’ বলার মামলা থেকে অব্যাহতির অনুরোধ রাহুলের

|

ভারতের গত লোকসভা নির্বাচনের আগে কর্ণাটকের একটি নির্বাচনী জনসভায় রাহুল গান্ধী মন্তব্য করেছিলেন যে, ‘সব চোরদেরই পদবি মোদি’। তার মন্তব্যের পরিপ্রেক্ষিতে সুরাট আদালতে কংগ্রেস নেতার বিরুদ্ধে একটি মানহানির মামলা দায়ের করা হয়। সেই মামলায় আদালতে হাজিরা দিয়ে নিজের পক্ষে যুক্তি দেন রাহুল গান্ধী। কংগ্রেসের প্রাক্তন সভাপতি, আদালতে নিজেকে ‘দোষী নন’ বলে আবেদন করেন। পাশাপাশি, এই মামলায় ভবিষ্যতে আদালতের কার্যক্রম থেকে স্থায়ী অব্যাহতি চেয়েও আবেদন করেন রাহুল গান্ধী।

রাহুল গান্ধীর আবেদনের জবাব দেওয়ার জন্যে আগামী ১০ ডিসেম্বর ফের শুনানির দিন নির্ধারণ করেছে আদালত। এ বিষয়ে বৃহস্পতিবার টুইট করেছেন রাহুল। টুইটে রাহুল লিখেন, আমার রাজনৈতিক বিরোধীদের দ্বারা আমার বিরুদ্ধে দায়ের করা একটি মানহানির মামলায় হাজিরা দিতে আমি আজ (বৃহস্পতিবার) সুরাটে আছি, আমার কণ্ঠ রুদ্ধ করতে মরিয়া বিরোধীরা। আমার প্রতি সমর্থন জানিয়ে এখানে সমবেত হওয়া কংগ্রেস কর্মীদের প্রতি আমি ভালোবাসা জানাই এবং তাদের এই সমর্থনের জন্য আমি কৃতজ্ঞ।

মানহানির অভিযোগে ভারতীয় দণ্ডবিধির ধারা অনুসারে স্থানীয় এক বিজেপি নেতা ফৌজদারি মামলা দায়ের করায় গত মে মাসে রাহুল গান্ধীর বিরুদ্ধে সমন জারি করা হয়।









Leave a reply