ফাহাদের রুমমেট মিজান গ্রেফতার, সাথে অমিত সাহাও

|

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা ঘটনায় তার রুমমেট মিজানুর রহমানকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে বুয়েটের শের-ই বাংলা হলের ১০১১ নম্বর রুম থেকে তাকে আটক করে নিয়ে যায় ডিবি পুলিশ। পরে, দুপুরে অমিত সাহা, মিজান ও আরাফাতকে ফাহাদ হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে

বৃহস্পতিবার সকালে ঢাকার সবুজবাগ থেকে আবরার ফাহাদ হত্যাকাণ্ড ঘটনায় জড়িত ছাত্রলীগ নেতা অমিত সাহা গ্রেফতারের পর আবরারের রুমমেট মিজানকে আটক করা হয়।

প্রত্যক্ষদর্শীর বরাতে জানা গেছে, দুপুর সাড়ে ১২টার দিকে মিজানকে হল থেকে নিয়ে যায় ডিবি পুলিশ।
আটক মিজানুর রহমান বিশ্ববিদ্যালয়ের ওয়াটার রিসোর্চ অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী।

জানা গেছে, আবরারের মরদেহ উদ্ধারের পর ১০১১ নম্বর রুমটা একদিন বন্ধ ছিল। এরপর আবরারের বাকি রুমমেটরা সেখানে থাকতে শুরু করেন।

এদিকে, আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ছাত্রলীগ নেতা অমিত সাহাকে ডিবি কার্যালয়ে নেয়া হয়। পরে সংশ্লিষ্টতা পাওয়ায় তাকে আবরার হত্যার ঘটনায় গ্রেফতার দেখানো হয়।

প্রসঙ্গত, ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে শনিবার বিকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন ফাহাদ। এর জের ধরে রোববার রাতে শেরেবাংলা হলের নিজের ১০১১ নম্বর কক্ষ থেকে তাকে ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে ‘শিবির’ ট্যাগ লাগিয়ে বেধড়ক পেটানো হয়। চরম নির্যাতনের শিকার হয়ে আবরারের মৃত্যু হয়। এ ঘটনায় বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল ও যুগ্ম সাধারণ সম্পাদক মুহতাসিম ফুয়াদসহ ১6 জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় ১১ জনকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে বাংলাদেশ ছাত্রলীগ।









Leave a reply